দেশে দৈনিক সংক্রমণের সঙ্গে কমল মৃত্যুর সংখ্যাও, কেরল ও মহারাষ্ট্র থেকেই আক্রান্ত ৬৬ শতাংশ

জন দেখেছেন : 11
0 0
Read Time:2 Minute, 47 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দেশের দৈনিক করোনা সংক্রমণ কিছুটা কমল। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ১৬৬ জন। এর মধ্যে প্রায় ৬৬ শতাংশই আক্রান্ত হয়েছেন কেরল ও মহারাষ্ট্র থেকে। এই দুই রাজ্যে মোট দৈনিক আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৯৫৬ জন। দেশের মধ্যে সর্বাধিক সংক্রমণে শীর্ষে রয়েছে কেরল। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৭০ জন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪৮৬ জন।

এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৩৯ লক্ষ ৫৩ হাজার ৪৭৫ জন। সংক্রমণের পাশাপাশি গত একদিনে কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২১৪ জনের। গোটা অতিমারী পর্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ৫০ হাজার ৫৮৯ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তুলনায় দেশে সুস্থতার সংখ্যা বেশি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২৩ হাজার ৬২৪ জন। এখনও পর্যন্ত মোট ৩ কোটি ৩২ লক্ষ ৭১ হাজার ৯১৫ জন সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ৩০ হাজার ৯৭১ জন।

দেশে মোট কোভিড সংক্রমণের হার কমে হয়েছে ৫.৮৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হারও কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড সংক্রমণের হার ১.৪২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১২ লক্ষ ৮৩ হাজার ২১২ জনের। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৫৮ কোটি ২৫ লক্ষ ৯৫ হাজার ৬৯৩ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৬৬ লক্ষ ৮৫ হাজার ৪১৫ জন। এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে মোট ৯৪ কোটি ৭০ লক্ষ ১০ হাজার ১৭৫ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

মহিষাদলের রায় পরিবারের ৩০০ বছরের দুর্গাপুজোর মূল প্রসাদ নারকেল নাড়ু

Sun Oct 10 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মহামারির হাত থেকে বংশকে রক্ষা করতেই শুরু হয় মহামায়ার আরাধনা। পূর্ব মেদিনীপুরের মহিষাদলের ৩০০ বছরের প্রাচীন রায় পরিবারের দুর্গাপুজো আজও নিয়ম-নিষ্ঠা মেনেই হয়। পরিবারের বর্তমান সদস্যদের কথা অনুযায়ী, আজ থেকে প্রায় তিনশো বছর আগে মহিষাদলের তাজপুর এলাকার রায় পরিবারে মহামারি দেখা দেয়। […]