বাংলাদেশের হিংসা নিয়ে কী বললেন দুই বাংলার জনপ্রিয় নায়িকা জয়া আহসান!

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : ‘এই জল্লাদের উল্লাসমঞ্চ আমার দেশ না… এই রক্তস্নাত কসাইখানা আমার দেশ না..’।দুর্গাপুজোকে কেন্দ্র করে বাংলাদেশে যে অশান্তির পরিবেশ সৃষ্টি হয়েছে , সেই নিয়ে সোশ্যাল মিডিয়ায় গর্জে উঠলেন অভিনেত্রী জয়া আহসান । বাংলাদেশ চলচ্চিত্র ইন্ডাস্ট্রি থেকে এপার বাংলার টলিউডেও দাপটের সঙ্গে অভিনয় করছেন জয়া।

সম্প্রতি দুর্গাপুজোকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে বাংলাদেশ। কুমিল্লা থেকে হাজিগঞ্জ, চট্টগ্রাম, বাঁশখালি, কক্সবাজারের একাধিক মন্দিরে দুর্গামূর্তি ভাঙচুর করার ঘটনা ঘটেছে। এই সাম্প্রদায়িক হানাহানিতে নিহতের সংখ্যা একাধিক। এদিকে শেখ হাসিনা সরকার কঠোর পদক্ষেপ করার প্রতিশ্রুতি দিলেও থামতে নারাজ এদেশের হিন্দুত্ববাদীরা। বাংলাদেশেও একই চিত্র। কোরান অবমাননার অভিযোগ এনে ইসকন মন্দিরে ভাঙচুর চালানো হয়, সংখ্যালঘু হিন্দুদের বাড়ি-ঘর পুড়িয়ে ফেলার খবরও প্রকাশ্যে এসেছে। সাম্প্রদায়িক অসহিষ্ণুতার রং ছড়িয়ে একপ্রকার বাংলাদেশকে অশান্ত করে তুলেছে ধর্মীয় ধ্বজ্জাধারীরা। এবার সেই প্রেক্ষিতেই গর্জে উঠলেন জয়া আহসান।

রংপুরের বিভীষিকার ছবি শেয়ার করে নবারুণ ভট্টাচার্যের বিখ্যাত কবিতার লাইনকে উদ্ধৃত করে অভিনেত্রী লিখেছেন, ‘এই মৃত্যু উপত্যকা আমার দেশ না। এই জল্লাদের উল্লাসমঞ্চ আমার দেশ না। এই বিস্তীর্ণ শ্মশান আমার দেশ না। এই রক্তস্নাত কসাইখানা আমার দেশ না।’ নিজের দেশে ধর্মীয় হানাহানি, রক্তারক্তির এই দৃশ্য দেখে হতবাক জয়া। পদ্মাপারের কন্যা তথা স্বনামধন্যা অভিনেত্রী বরাবরই স্পষ্ট কথা বলেন। এবারও যখন বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো নিয়ে বাংলাদেশে অশান্তির সূত্রপাত, তখনও চুপ থাকলেন না। সোশ্যাল মিডিয়াতেই প্রতিবাদ জানালেন জয়া।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

চার কেন্দ্রে উপনির্বাচন: কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা বাড়াল কমিশন

Fri Oct 22 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ, কলকাতা : পশ্চিমবঙ্গে চার বিধানসভা আসনের উপনির্বাচনের জন্য আরও ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করল নির্বাচন কমিশন। প্রথমে এই চার কেন্দ্রের জন্য মোতায়েন করা হয়েছিল ৮০ কোম্পানি আধাসেনা।বৃহস্পতিবার নির্বাচন কমিশন আরও বাহিনী মোতায়েনের কথা ঘোষণা করায় দিনহাটা, শান্তিপুর, গোসাবা ও খড়দহ বিধানসভা […]

আপনার পছন্দের সংবাদ