২২ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল পেট্রোল-ডিজেলের দাম কমালেও নাম নেই পশ্চিমবঙ্গের

জন দেখেছেন : 14
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 56 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কয়েকমাস আগেই পেট্রোলের দাম সেঞ্চুরি পার করেছিল। ঠিক একই রকম ভাবে ডিজেলের দামও কয়েকদিন আগে সেঞ্চুরি পার করেছিল। একটানা পেট্রোল, ডিজেলের দাম বৃদ্ধির ফলে মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ বাড়তে থাকে। বিরোধী দল তো বটেই, নিজের দলের নেতারাও পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে সরব হতে থাকে।

বিভিন্ন দিক থেকে চাপের মুখে পড়ে দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ঠিক দীপাবলির মুখে দাম কমানোকে কেন্দ্রীয় সরকারের দেওয়া উপহার বলে মনে করছে সকলে। এক ধাক্কায় কেন্দ্র পেট্রোলের দাম ৫ টাকা এবং ডিজেলের দাম ১০ টাকা কমিয়েছে। এরপর কেন্দ্রীয় সরকার সমস্ত রাজ্য সরকারের কাছে অনুরোধ করে, তারা যেন পেট্রোল, ডিজেলের ওপর ভ্যাট কমিয়ে দেয়। কেন্দ্রের ডাকে বিভিন্ন রাজ্য সরকার এবং কেন্দ্র শাসিত অঞ্চল ভ্যাট কমানোর সিদ্ধান্ত নিয়েছে। ফলে এক ধাক্কায় অনেকটা কমে গিয়েছে পেট্রোল, ডিজেলের দাম। পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাসমন্ত্রক সম্প্রতি এক তালিকা প্রকাশ করেছে।

সেই তালিকায় দেখা যাচ্ছে এখন পর্যন্ত ২২ রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চল পেট্রোল, ডিজেলের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে। পেট্রোলের সবথেকে বেশি দাম কমেছে লাদাখে। তারপর কর্ণাটক এবং পদুচেরিতে। এছাড়া ডিজেলেও সবচেয়ে বেশি দাম কমেছে লাদাখে। বিভিন্ন রাজ্য সরকার দাম কমানোর সিদ্ধান্ত নিলেও ১৪ রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চল এখনও দাম কমায়নি বলে সেই রিপোর্টে উল্লেখ করা হয়েছে। তার মধ্যে পশ্চিমবঙ্গ রয়েছে। যে ১৪ রাজ্য এখনও দাম কমায়নি তারা হল, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, তেলেঙ্গানা, অন্ধ্র প্রদেশ, কেরল, মেঘালয়, ঝাড়খণ্ড, ওড়িশা, ছত্তিশগড় , পঞ্জাব, রাজস্থান এবং কেন্দ্র শাসিত অঞ্চল আন্দামান নিকবর দীপপুঞ্জ।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ছটপুজোর সামগ্রী বিতরণ করলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী

Sun Nov 7 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: তিনি যে মানুষের পাশে দাঁড়াতে কতটা বদ্ধ পরিকর আরও একবার প্রমান করলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। বিধায়ক হয়েছেন বলেই নয়, বিধায়ক হওয়ার অনেক আগে থেকেই বিভিন্ন সমাজসেবা মূলক কাজ করে চলেছেন। মানুষের বিপদে-আপদে সব সময় পাশে দাঁড়িয়েছেন। আর সেই কারণেই গত বিধানসভা […]