কেন্দ্রের উচিত অবিলম্বে গ্যাসের দাম ৩০০ টাকা কমিয়ে দেওয়া: মমতা বন্দ্যোপাধ্যায়
Connect with us

বাংলার খবর

কেন্দ্রের উচিত অবিলম্বে গ্যাসের দাম ৩০০ টাকা কমিয়ে দেওয়া: মমতা বন্দ্যোপাধ্যায়

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ফের রাজ্যের নিশানায় কেন্দ্র। বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী Mamata Banerjee। এদিন মুখ্যমন্ত্রী জানান, পেট্রোল ডিজেলের দাম নিয়ে প্রতিনিয়ত দায় ঝাড়ার চেষ্টা করছে কেন্দ্র। কমাচ্ছে না পেট্রোপণ্যের দাম।

তিনি আরও বলেন, ”কেন্দ্রের উচিত অবিলম্বে গ্যাসের দাম অন্তত ৩০০ টাকা কমিয়ে দেওয়া।” শুধু তাই নয়, আগামী দিনে পেট্রোপণ্যের দাম আরও বাড়াবে কেন্দ্র এ কথাও বলেকেন্দ্রের সমালোচনায় সরব হন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: শিলিগুড়িতে গরমের ছুটি প্রত্যাহার করতে বলে রাজ্য ভাগের দাবি বিজেপি বিধায়কের

Advertisement

তিনি বলেন, ”ইদের জন্য দিল্লি থেকে তাড়াতাড়ি ফিরব। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক সম্ভব নয়।” মুখ্যমন্ত্রী বলেন, ”কেন্দ্রের দোষ নিজের ঘাড় থেকে ঝেড়ে ফেলতে চাইছে। গ্যাসে ৩০০ টাকা কমানো উচিৎ। তেলের দাম কেন কমায়নি? সরকারের নামে টাকা তুলে পার্টির কাজে লাগায়। আমরা চাই জিএসটির বাইরে থাকতে। রাজ্যের তরফে কেন্দ্রকে কোনও চিঠি দেওয়া হলে সেই চিঠির জবাব দেয় না কেন্দ্র।”

আরও পড়ুন: মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের মামলার শুনানি শেষ, ১১ তারিখের মধ্যেই রায় ঘোষণা

এছাড়াও ইউক্রেন ফেরত পড়ুয়াদের নিয়ে এদিন তিনি বলেন, ”ইউক্রেন থেকে যে ছাত্ররা ফিরেছে তাদের ২ মাস পরেও কেন্দ্র কিছু করেনি। ইঞ্জিনিয়ার ছাত্রদের প্রাইভেট কলেজে, ডেন্টাল স্টুডেন্ট গভর্নমেন্ট ডেন্টাল কলেজে ব্যবস্থা করা হয়েছে। ২জন কে ডিন অফিসে ক্যাজুয়াল হিসেবে কাজ দেওয়া হয়েছে। আমরা মেডিকেলের ৪২২ জনের মধ্যে ষষ্ঠ বর্ষের ২৩ জনকে সরকারি কলেজে ইন্টার্নশিপ করার ব্যবস্থা করেছি। পঞ্চম বর্ষের ১৩৫ জনের মধ্যে ১৫-২০ জনকে বেসরকারি কলেজে ভর্তির ব্যবস্থা করা হয়েছে। দ্বিতীয় ও তৃতীয় বর্ষের ১৭ জন পড়ুয়াকে এবং দ্বিতীয় বর্ষের ৭৮ জন এবং প্রথম বর্ষের ৬৯ জন পড়ুয়াকে বেসরকারি কলেজে ভর্তির ব্যবস্থা করা হয়েছে ফি কমিয়ে।”

Advertisement