দীর্ঘক্ষন লখনউ বিমান বন্দরে আটকে রাখার পর রাহুল সহ কংগ্রেস প্রতিনিধি দলকে লখিমপুরে যাওয়ার অনুমতি দিল উত্তরপ্রদেশ পুলিশ

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : বেশ কিছুক্ষণ লখনউ বিমানবন্দরে আটকে রাখার পর অবশেষে রাহুল গান্ধী-সহ কংগ্রেস প্রতিনিধিদলকে লখিমপুর যাওয়ার অনুমতি দিল যোগী প্রশাসন। রাহুল গান্ধী প্রথমে যাবে সীতাপুর। সেখানে প্রায় ৬০ ঘণ্টা ধরে গ্রেফতার হয়ে থাকা বোন প্রিয়াঙ্কার সঙ্গে দেখা করবেন। সূত্রের খবর, বোনকে সঙ্গে নিয়েই লখিমপুর যাবেন রাহুল। সকালে অনুমতি না দিলেও বুধবার দুপুরে রাহুল গান্ধী-সহ পাঁচ জনকে লখিমপুরে যাওয়ার অনুমতি দেয় উত্তরপ্রদেশ সরকার।

দুপুরেই বিশেষ বিমানে লখনউ পৌঁছন রাহুল। তাঁর সঙ্গেই লখনউ পৌঁছন ছত্তীসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল, পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ চন্নী ও রাজস্থানের কংগ্রেস নেতা শচীন পাইলট। বিমানবন্দরে অবতরণের পর নিরাপত্তাকর্মীরা তাঁদের লখিমপুর যেতে দিতে অস্বীকার করেন। কংগ্রেস প্রতিনিধিদলকে জানিয়ে দেওয়া হয়, লখিমপুর যাওয়ার অনুমতি দেওয়া যাচ্ছে না। ঘটনার প্রতিবাদে সরব হন রাহুল-সহ কংগ্রেস প্রতিনিধিদল।

ঘটনাস্থলে উপস্থিত সংবাদমাধ্যমের সামনে ক্ষোভ প্রকাশ করে রাহুল বলেন, ‘কী ধরনের অনুমতি দিল যোগী সরকার? এরা আমায় ঘিরে রেখেছ।’ দীর্ঘ বাদানুবাদের পর কংগ্রেসের প্রতিনিধি দলকে শর্তসাপেক্ষে লখিমপুরে যাওয়ার অনুমতি দেয় পুলিশ। পুলিশের দেওয়া গাড়িতেই রাহুল গান্ধীদের লখিমপুর যেতে অনুরোধ করা হয়। কিন্তু রাহুল গান্ধী পরিষ্কার জানিয়ে দেন দলের গাড়িতেই তিনি সেখানে যাবেন। বেশ কয়েকঘণ্টা বিমানবন্দরে আটকে রাখার পর অবশ্য তাঁদের লখিমপুর যাওয়ার অনুমতি দেওয়া হয়। জানা গিয়েছে, রাহুল গান্ধী প্রথমে যাবেন সীতাপুর অতিথিশালায়। সেখান থেকে বোনকে সঙ্গে নিয়ে লখিমপুর যাবেন। গত রবিবার উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের উপর গাড়ি চালিয়ে চার জনকে মেরে ফেলার অভিযোগ ওঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রর বিরুদ্ধে। রবিবার রাতেই লখিমপুর যাওয়ার পথে আটক করা হয় প্রিয়ঙ্কাকে।

পরে তাঁকে গ্রেফতার করে সীতাপুর গেস্ট হাউজে রাখে যোগী রাজ্যের পুলিশ। লখিমপুরে যে গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যুর অভিযোগ উঠেছে সেটি তাঁরই গাড়ি বলে স্বীকার করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র। যদিও ঘটনার সময়ে তিনি বা তাঁর ছেলে আশিস মিশ্র গাড়ির মধ্যে ছিলেন না বলেই দাবি করেছেন তিনি। মন্ত্রী বলেছেন, ‘যে গাড়ি ধাক্কা মেরেছে সেটি আমার নামেই নথিভুক্ত। কয়েক জন কর্মীকে নিতে লখিমপুরে গিয়েছিল গাড়িটি। আমার ছেলে অন্য একটি অনুষ্ঠানে ছিল। সকাল ১১টা থেকে সন্ধে পর্যন্ত সেখানেই ছিল আমার ছেলে। ওখানে প্রচুর লোক ছিলেন। তার ছবিও রয়েছে। দরকার পড়লে অনেকে ছেলের হয়ে সাক্ষ্য দেবেন।’ এদিকে এদিনই দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করলেন অজয় মিশ্র। সেই নিয়েও রাজনৈতিক মহলে শুরু হয়ে গিয়েছে জোর জল্পনা।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

রোজির হাত ধরে বেলুড় থেকে বেঙ্গালুরু পৌঁছচ্ছে মা দুর্গা 

Wed Oct 6 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : ছোট বেলাটা কেটেছে পুরনো কলকাতার শ্যামবাজারে। বাবার হাত ধরে পাড়ার পুজোয় কাজ করা দিয়ে রোজির পথ চলা শুরু। তারপর কলকাতার বেলগাছিয়ার রোজি ব্যানার্জীর বিয়ে হয় হাওড়ার বেলুড়ের পাল বাড়িতে। ফলতার জমিদার এই পাল পরিবারের দীর্ঘদিনের বসবাস বেলুড়ে। সেই সূত্রে রোজি বেলুড় […]

আপনার পছন্দের সংবাদ