আবার বিএসএফ নিয়ে বিতর্কিত মন্তব্য উদয়ন গুহর

জন দেখেছেন : 15
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 39 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রক সীমান্তে বিএসএফের ক্ষমতা বৃদ্ধি করেছে। বিএসএফ-এর ক্ষমতা ১৫ কিলোমিটার থেকে বৃদ্ধি করে ৫০ কিলোমিটার করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল।

গত সপ্তাহেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দিল্লিতে দেখা করে এই বিষয়ে তাঁদের আপত্তির কথা জানিয়ে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিএস এফের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহও। একের পর এক বিবৃতি দিয়ে বিতর্ক তৈরি করেছেন বারবার। রাজ্য সরকার বিএসএফ-এর ক্ষমতা বৃদ্ধির বিরুদ্ধে বিধানসভায় বিল পাস করেছে। বিধানসভার বাইরে এবং ভিতরে বিএসএফ-এর বিরুদ্ধে দিনহাটার বিধায়কের একের পর এক মন্তব্যকে ঘিরে বারবার বিতর্ক তৈরি হয়েছে। বিতর্ক তৈরি হলেও উদয়ন গুহ নিজেকে পাল্টাননি। ফের বিএসএফ নিয়ে সরব হলেন দিনহাটার তৃণমূল বিধায়ক। বিএসএফ ২০২৪ সালে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বলে তাঁর অভিযোগ।

তৃণমূল বিধায়কের কথায়, বিজেপির কথা মতোই কাজ করছে বিএসএফ। সোশ্যাল মিডিয়ায় উদয়নের এই পোস্ট ঘিরে শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। তৃণমূল বিধায়কের এই পোস্টের প্রতিবাদে সরব হয়েছেন বিজেপি নেতৃত্ব। সোশ্যাল মিডিয়ায় উদয়ন গুহ লিখেছেন, ‘বিএসএফ কি ২০২৪-এর জন্য তৈরি হচ্ছে? সীমান্ত থেকে অনেক ভেতরে গ্রামে ঢুকে খবর নিচ্ছে। জনসংখ্যা কত? ভোটার কত? শতকরা হিন্দু, মুসলমান কত? দেশের নিরাপত্তার সঙ্গে এর কী সম্পর্ক? ৫০ কিমি পর্যন্ত এক্তিয়ারে!! গ্রামের নাম দুরাচাপড়ি, খারিজা রাখালমারি, দিনহাটা বিধানসভা।’ তাঁর এই পোস্ট ঘিরে সমালোচনার ঝড় উঠেছে রাজনৈতিক মহলে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

রায়গঞ্জে বিজেপিতে ব্যাপক ভাঙন, পদ্ম শিবির ছেড়ে হাজার নেতা-কর্মী তৃণমূলে

Mon Nov 29 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত বিধানসভা নির্বাচনে রায়গঞ্জ থেকে বিজেপির টিকিটে জিতে বিধায়ক হন কৃষ্ণ কল্যাণী। বিধায়ক হওয়ার পর একের পর এক জনমুখী উদ্যোগ নেওয়া শুরু করেন। জনমুখী কাজ মানুষের কাছে পৌঁছে দিতে নিজের দলের নেতা-কর্মীদের কাছে বারবার বাধার সম্মুখীন হচ্ছিলেন। অন্যায়ের সঙ্গে কোনও আপোস নয়, […]