বিজেপি সরকারের বিরুদ্ধে লড়তে ত্রিপুরায় নতুন রাজ্য কমিটি তৃণমূলের, জায়গা পেলেন সুস্মিতা দেব

জন দেখেছেন : 11
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 41 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : বাংলায় তৃতীয়বার ক্ষমতায় আসার পরই ত্রিপুরাকে পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস। প্রতিবেশী রাজ্যে ‘শহীদ দিবস’, ‘খেলা হবে দিবস’ পালন করার পাশাপাশি বিপ্লব দেবের বিজেপি সরকারের বিরুদ্ধে নিজেদের আন্দোলন কর্মসূচি জোরদার করার পাশাপাশি সংগঠনকেও মজবুত করার ওপর জোর দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই বুধবার মহালয়ার দিনে ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের ১৯ জনের নতুন রাজ্য কমিটি ঘোষণা করা হল।

পাশাপাশি, যুব সংগঠনেরও রাজ্য কমিটিও ঘোষণা করা হয়েছে। ১৯ জনের স্টিয়ারিং কমিটির আহ্বায়ক করা হয়েছে সুবল ভৌমিককে। এ ছাড়াও কমিটিতে রয়েছেন পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব, আশিসলাল সিংহ, ত্রিদিব দত্ত, দেবব্রত দেবরায়, কৃষ্ণধন নাথ, আব্দুল বাসিত খান, শম্পা দাস, কল্পমোহন ত্রিপুরা, মোমিন খান, নীলকান্ত সিনহা, শর্মিষ্ঠা দেব সরকার, রবি চৌধুরী, শিবানী সেনগুপ্ত, ইদ্রিশ মিঞা, অঞ্জন চক্রবর্তী, অনিতা দাস ও মিলন জামাতিয়া। যুব কমিটির নতুন আহ্বায়ক করা হয়েছে বাপ্টু চক্রবর্তীকে।

এ ছাড়াও রয়েছেন রাকেশ দাস, শান্তনু সাহা, জাকির হুসেন, উত্তম কালুই, মৃণালকান্তি দেবনাথ, সুমন দে, চিরঞ্জিত পাল, সোলাঙ্কি সেনগুপ্ত, দীপান্বিতা চক্রবর্তী ও অনিত দেববর্মা। ইতিমধ্যেই সুরমার বিজেপি বিধায়ক আশিস দাস মঙ্গলবার কালীঘাটে মাথা মুড়িয়ে প্রায়শ্চিত্ত করে বিজেপি ছাড়ার কথা ঘোষণা করেছেন। আজ-কালের মধ্যেই তাঁর তৃণমূলে যোগ দেওয়ার কথা। আগামী বিধানসভা নির্বাচনকে মাথায় রেখেই সংগঠনকে জোরদার করে ত্রিপুরার ক্ষমতা দখলের লড়াইয়ে নামতে চাইছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়রা।

সংবাদটি শেয়ার করুন

Next Post

শুক্রবার দায়িত্ব নেবেন কলকাতা হাইকোর্টের নতুন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব

Wed Oct 6 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  কলকাতা হাইকোর্টের নতুন প্রধান বিচারপতি হচ্ছেন প্রকাশ শ্রীবাস্তব। এই মুহূর্তে তিনি মধ্যপ্রদেশ হাইকোর্টের প্রধান বিচারপতির দায়িত্বে রয়েছেন। আগামী শুক্রবার তাঁর দায়িত্ব নেওয়ার কথা। কলকাতা হাইকোর্টের বর্তমান ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল হচ্ছেন এলাহাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি। প্রকাশ শ্রীবাস্তব দায়িত্ব নেওয়ার আগে […]