আজ আফগানদের বিরুদ্ধে অস্তিত্ব রক্ষার লড়াই বিরাটদের

জন দেখেছেন : 12
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 45 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হার। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠাটা কঠিন করে ফেলেছে ভারত। দুঃস্বপ্ন তাড়া করে বেড়াচ্ছে টিম ইন্ডিয়াকে

প্রবল চাপের মধ্যেই আজ আফগানিস্তানের বিরুদ্ধে নামছেন বিরাট কোহলিরা। গত দুই ম্যাচেই ব্যাটিং, বোলিং দুই বিভাগেই ভরাডুবি হয়েছে হারের হ্যাটট্রিকের মুখে দাঁড়িয়ে থাকা ভারতের। রশিদ খান, মহম্মদ নবিরা এ বারের বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছে। তাই জয়ের দেখা না পাওয়া ভারতের কাছে এই ম্যাচটাও যথেষ্ট কঠিন। সেমিফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে হলে ভারতকে শুধু জিতলেই চলবে না, জিততে হবে বড় ব্যবধানে। অস্তিত্ব রক্ষার পাশাপাশি নেট রান রেট বাড়িয়ে রাখারও চ্যালেঞ্জ টিম ইন্ডিয়ার কাছে। গোটা দলটাই পারফর্ম করতে পারছেন না। ইংল্যান্ড সফর থেকে টানা জৈব সুরক্ষা বলয়ে থাকার বিরাট, বুমরাদের শরীরে ক্লান্তি ধরা দিয়েছে।

আফগানদের হালকা চোখে দেখলেই বিপদ বাড়বে টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমে। এ বারের বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছেন জাজাই-মহম্মদ নবিদের। যে রকম আগ্রাসী ব্যাটিং, সে রকম আক্রমণাত্মক বোলিং।ওপেনিং জুটি মহম্মদ শাহজাদ আর হজরতুল্লাহ জাজাই বিপক্ষের বোলারদের ত্রাস হয়ে উঠেছেন। ফলে সতর্ক থাকতেই হবে দের। বোলিংয়ে আবার রশিদ খানের মতো স্পিনার রয়েছেন। বিরাট-বুমরাদের চমকে দিতে পারেন রশিদ-শাহজাদরা। নামিবিয়ার বিরুদ্ধে পুরো ফিট না থাকায় মাঠে নামেননি মুজিব উর রহমান। তবে ভারতের বিরুদ্ধে তাঁর খেলার সম্ভাবনা রয়েছে। উল্টোদিকে লোকেশ রাহুল, রোহিত শর্মারা এমনিতেই ফর্মের ধারে কাছে নেই। তার ওপর আফগান বোলাররা আরও চিন্তা বাড়াচ্ছে টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঈশান কিশান আর কেএল রাহুলকে ওপেন করতে দেখায় বিস্তর সমালোচনার মুখে পড়তে ক্যাপ্টেন কোহলিকে। আজ হয়তো, পুরনো কম্বিনেশনে ফিরতে পারেন বিরাটরা।

জয়ে ফিরতে আজ দলে আসতে পারেন অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তাঁর দীর্ঘ অভিজ্ঞতাকে কঠিন সময়ে কাজে লাগাতে চাইছেন ধোনি-শাস্ত্রীরা। এছাড়াও আজ হয়তো প্রথম একাদশ থেকে বাদ পড়তে পারেন হার্দিক পাণ্ডিয়া। গত দুই ম্যাচে আহামরি কিছু করতে পারেননি। অভিশপ্ত দুবাই ভুলে আজ আবুধাবিতে বিরাটারা জয়ে ফিরতে পারে কিনা, সেটাই দেখার।

সংবাদটি শেয়ার করুন

Next Post

এনআইএ-এর হাতে ধরা পড়ল জেএমবি জঙ্গি

Wed Nov 3 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: চিন এবং পাকিস্তান তাদের সেনাদের এগিয়ে দিচ্ছে ভারতের সীমান্তের দিকে। ভারতের সেনা চোখে চোখ রেখে সিমান্ত রক্ষা করে চলছে। জঙ্গি অভিযান রুখে দিতে লড়াই করছে সেনাবাহিনী। তালিবান আফগানিস্তান দখল করতেই সীমান্তে সেনা তৎপড়তা অনেকটাই বেড়েছে। জঙ্গিরাও অনুপ্রবেশের জন্য সুযোগ খুঁজে বেড়াচ্ছে। সামনেই […]