ঝাড়গ্রামে বাঘ আতঙ্ক! মিনি চিড়িয়াখানার খাঁচা থেকেই পালাল চিতাবাঘ! তল্লাশিতে নামেছে বনদফতর

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 45 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : ঝাড়গ্রামে হঠাৎই বাঘ আতঙ্ক! ঝাড়গ্রামের মিনি চিড়িয়াখানার খাঁচা থেকে বৃহস্পতিবার পালাল চিতাবাঘ। জানা গিয়েছে বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ খাঁচা থেকে নিখোঁজ হয়ে যায় বাঘটি। খবর ছড়িয়ে পড়তেই ঝাড়গ্রাম এবং তার পার্শ্ববর্তী এলাকার বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েছেন। অন্ধকারের মধ্যেই বাঘের খোঁজে তল্লাশি শুরু করেছে বনকর্মীরা।

ঝারগ্রাম সহ পশ্চিম মেদিনীপুরের ধেড়ুয়াতেও সতর্কবার্তা জারি করা হয়েছে। এই এলাকাবাসীদের সতর্ক করতে ইতিমধ্যে প্রশাসনের পক্ষ থেকে মাইকে প্রচার শুরু করা হয়েছে। মাইকে বলতে শোনা গিয়েছে, ‘একটি বিশেষ ঘোষণা, ডিয়ার পার্কের খাঁচা থেকে একটি চিতাবাঘ পালিয়ে গিয়েছে। সর্তক থাকুন সাবধানে থাকুন। যদি ওই ধরনের কোনও জন্তু দেখতে পান তাহলে ঝাড়গ্রাম থানায় বা বন দফতরে খবর দিন।’ রাজ্যের প্রধান মুখ্য বনপাল দেবল রায় চিতাবাঘের পালানোর কথা স্বীকার করে নিয়ে বলেছেন, খাঁচায় মেরামতের কাজ চলছিল।

মেরামতিতে ফাঁক থেকে যাওয়ায়, সেখান থেকেই চিতাবাঘটি পালিয়ে গিয়েছে। ঝাড়গ্রামের বিধায়ক তথা রাজ্যের বন প্রতিমন্ত্রী বীর বাহা হাঁসদা জানিয়েছেন, বাঘটিকে খুঁজতে ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু হয়েছে। এবং কী করে বাঘটি পালাল, তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে বাঘ পালানোর ঘটনায় বনদফতর ও প্রশাসনের ভূমিকা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে এলাকার বাসিন্দারা। তাঁরা অভিযোগ করেছেন, বিকেল সাড়ে পাঁচটা নাগাদ বাঘটি পালিয়ে গেলেও তারও দু-তিন ঘণ্টা পরে এলাকাবাসীদের সতর্ক করা হয়েছে। তাদের আরও অভিযোগ, এলাকার অভিজ্ঞ ছেলে-মেয়েদের এই কাজে নিযুক্ত না করে বাইরে থেকে লোক নিয়ে এসে কাজ করানো হচ্ছে। যার ফলেই এই বাঘ পালিয়ে গিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

কলকাতা বন্দরের পরিকাঠামো গড়তে বিশেষ উদ্যোগ কেন্দ্রের

Fri Oct 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : জলপথে উত্তর-পূর্বের রাজ্যগুলোর সঙ্গে যোগাযোগ বাড়াতে আন্তঃরাজ্য জলপথগুলিকে সংযুক্ত করার প্রকল্পের কাজ শুরু করেছে কেন্দ্রীয় সরকার। বৃহস্পতিবার কলকাতায় এক সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন কেন্দ্রীয় বন্দর,জাহাজ ও জলপথ বিষয়ক মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। তিনি জানান, এই প্রকল্পে বঙ্গোপসাগর থেকে ব্রহ্মপুত্র নদ পর্যন্ত সব […]