করোনা আক্রান্ত হয়ে তিনটি বাঘের মৃত্যু

জন দেখেছেন : 24
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 0 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এই কিছুদিন আগেই ভয়াবহ আকার নিয়েছিল করোনা। মানুষের জীবনকে মারাত্বক অনিশ্চিয়তার মধ্যে ফেলে দিয়েছিল। সারা বিশ্বে বহু মানুষ মারা গিয়েছেন। এখনও মৃত্যু হচ্ছে। বিশ্বকে স্তব্ধ করে দিয়েছিল এই করোনা মহামারী।

আমোদ-প্রমোদ বন্ধ করে দিয়ে বেঁচে থাকার ব্রত, মেনে নিয়েছিল মানুষ। এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে। মানুষ আবার পুরনো ছন্দে ফেরা শুরু করেছে। আক্রান্তের সংখ্যা যেমন কমছে, সাথে কমছে মৃত্যুর সংখ্যাও। সারা বিশ্বের মানুষের মধ্যে যখন আত্মবিশ্বাস ফিরে আসতে শুরু করেছে ঠিক সেই সময় উদ্বেগ বাড়াচ্ছে অন্য একটি খবর। জানা গিয়েছে, করোনা আক্রান্ত হয়ে ৩টি বাঘের মৃত্যু হয়েছে।

ঘটনাটি ঘটেছে আমেরিকার নেব্রাস্কার একটি চিড়িয়াখানায়। ওই চিড়িয়াখানা কতৃপক্ষের তরফ থেকেই এই খবরটি জানান হয়েছে। জানা গিয়েছে, ওই তিনটি চিতাবাঘ র‌্যানি, এভারেস্ট ও ম্যাকেলি ছিল চিড়িয়াখানার সম্পদ। বাঘগুলি অক্টোবর মাস থেকেই অসুস্থ ছিল। তাদের কোভিড পরীক্ষা করা হলে রিপোর্ট পজেটিভ আসে। কিভাবে চিতাবাঘ তিনটির শরীরে কোভিড সংক্রমণ ছড়িয়ে পড়ল তা নিয়ে তদন্ত করছেন চিড়িয়াখানা কর্তৃপক্ষ। তবে, চিড়িয়াখানার অন্য প্রাণীরা সুস্থ রয়েছে বলেই জানিয়েছে কতৃপক্ষ।

সংবাদটি শেয়ার করুন

Next Post

মণিপুরে উদ্ধার বিপুল পরিমাণ অস্ত্র

Mon Nov 15 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মণিপুরে কাকচিং জেলার অওবাগা ইয়ানবি হাই স্কুলের মাঠে গেলে মনে হবে নিশ্চয় কোনও যুদ্ধের প্রস্তুতি চলছে। অথবা কোনও পক্ষ যুদ্ধ হেরে যুদ্ধাস্ত্র ফেলে রেখে পালিয়েছে। এই বিপুল পরিমাণ অস্ত্র দেখে কপালে চিন্তার ভাঁজ গোয়েন্দাদের। গোয়েন্দাদের অনুমান বড় কোনও পরিকল্পনা করেই এই বিপুল […]