এবার ওয়ানডে অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি! নতুন নেতা রোহিত
Connect with us

খেলা-ধূলা

এবার ওয়ানডে অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি! নতুন নেতা রোহিত

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: জল্পনাই সত্যি হল। এবার ওয়ানডে ক্রিকেটেও শুরু হল রাহুল-রোহিত যুগের। আইপিএল এবং টি-টোয়েন্টির পর এবার একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি। তাঁর জায়গায় প্রত্যাশিত ভাবেই ভারতীয় ওয়ানডে দলের নতুন অধিনায়ক নির্বাচিত হলেন রোহিত শর্মা।

বুধবার টুইট করে সরকারি ভাবে এই ঘোষণা করেছে বিসিসিআই। ফলে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের একদিনের সিরিজে অধিনায়কত্ব করতে দেখা যাবে রোহিতকেই। শুধু তাই নয়, আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলেরও সহ-অধিনায়ক করা হয়েছে রোহিতকে। কোহলি যেদিন টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়েছিলেন, সেদিন থেকেই জল্পনা শুরু হয়ে যায় যে একদিনের ক্রিকেটেও তাঁকে হয়তো আর অধিনায়ক রাখা হবে না। তখন থেকেই রোহিতকে বিরাটের উত্তরসূরি ভাবা হচ্ছিল। সেই জল্পনাই সত্যি হল। ওয়ানডে অধিনায়কত্ব ছাড়া নিয়ে কোহলি যদিও নিজের মুখে কিছু বলেননি। এবার শুধু সাদা জার্সিতেই বিরাটকে অধিনায়কত্ব করতে দেখা যাবে।

জানা গিয়েছে, রোহিত এবং কোহলি- দু’জনের সঙ্গেই আলাদা করে কথা বলে এই সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা। বিসিসিআইয়ের পক্ষ থেকে টুইটারে লেখা হয়েছে, ‘অল-ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটিও মিঃ রোহিত শর্মাকে ওডিআই এবং টি-টোয়েন্টি দলের ক্যাপ্টেন হিসেবে বেছে নিয়েছে।’ সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপেই রঙিন জার্সিতে শেষবার ভারতের হয়ে অধিনায়কত্ব করতে দেখা গিয়েছিল বিরাট কোহলিকে। তারপর নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন রোহিত শর্মা। তাঁর নেতৃত্বেই কিউয়িদের হোয়াইটওয়াশ করেছিল টিম ইন্ডিয়া। এবার ওয়ানডে দলের নেতৃত্বের ব্যাটনও মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন করা অধিনায়কের হাতেই তুলে দিল বোর্ড।

Advertisement