জলপাইগুড়িতে এবার ‘ভয় মহল ও ভুলভুলাইয়া’তেই বিরাজ করবেন মা কালী!

জন দেখেছেন : 21
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 6 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দীর্ঘ ৩ বছর ধরে ভূত-পেত্নী, শ্মশানের চিতা, ফাঁসির মঞ্চর মধ্যে দিয়ে মনোরঞ্জন করে যাচ্ছে জলপাইগুড়ি শহরের বাসিন্দা সহ পার্শ্ববর্তী এলাকাবাসীদের। শুনতে অবাক মনে হলেও বাস্তব ও এই তথ্যের মধ্যে অনেকটাই কিন্তু মিল রয়েছে।

না, তবে এ ভূত সত্যিকারের ভূত নয়। কালিপুজোর সময় জলপাইগুড়ি শহর সংলগ্ন ভগৎ সিং কলোনি এলাকার ভগৎ সিং স্পোর্টিং অ্যান্ড কালচারাল ক্লাবের থিম গত ৩ বছর ধরে এরকমই। যা মানুষের মধ্যে সাড়াও ফেলেছে যথেষ্ট। ক্লাবের পক্ষ থেকে এমন একটি রোমহর্ষক পরিবেশ সৃষ্টি করা হয়, যেখানে ভূত-পেত্নী, শ্মশানের চিতা, ফাঁসির মঞ্চ স্থান পায়। অন্ধকার নামতেই দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয় সেই ‘ভয় মহল’। এ কাজের সবটাই করে থাকেন ক্লাবের সদস্য ও স্থানীয় যুবকরা।

বাইরে থেকে কোনও আলোকসজ্জা বা মণ্ডপ সজ্জার ব্যবস্থা করা হয় না। কারণ খুবই স্বল্প বাজেটেই করা হয় ক্লাবের এই পরিকল্পনা। ক্লাবের কালীপুজো এবার ২৭ বছরে পদার্পণ করছে। যদিও পুজোর দায়িত্ব এলাকার মহিলাদের উপরেই ন্যস্ত থাকে। ভূত-পেত্নীর ভয় মহল এবার চার বছরে পদার্পণ করছে। তবে এবছর এর সাথে আরেকটি থিম যুক্ত হয়ে নাম হয়েছে ‘ভয় মহল ও ভুলভুলাইয়া’। আগামী ৪ থেকে ৭ নভেম্বর অদ্ভুত ও শিউরে ওঠার মতো থিম দর্শনার্থীদের জন্য থাকছে এবারও। ক্লাবের সহ-সভাপতি সঞ্জয় সরকার জানিয়েছেন, ‘শহর সংলগ্ন বিভিন্ন এলাকার থেকে মানুষ আমাদের থিম এখানে দেখতে আসেন। তারা যথেষ্টই আনন্দ পান।

আমরা এবছর চতুর্থ বারের জন্য এরকম একটি থিম তাদের জন্য তৈরি করছি। গতানুগতিক থিমের বাইরে গিয়ে ক্লাব ও এলাকার যুবকদের হাতে তৈরি এই থিম দর্শনার্থীদের মধ্যে যথেষ্ট সাড়া ফেলেছে। প্রথমবার খুব ছোট করে করতে পেরেছিলাম। এবছর একটু বড় করে করার চেষ্টা করা হচ্ছে। সবটাই করা হচ্ছে সরকারি কোভিড প্রটোকল মেনে। এবারও দর্শনার্থীদের যথেষ্ট আনন্দ দিতে পরব বলেই মনে হচ্ছে।’ পাশাপাশি, সকলকে এ বছর তাদের থিম দেখার জন্য আমন্ত্রণও জানিয়েছেন সঞ্জয়বাবু।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দেশে প্রায় একই থাকল করোনার দৈনিক সংক্রমণ, কমেছে মৃত্যুর সংখ্যা

Sat Oct 30 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশে করোনার দৈনিক সংক্রমণ শুক্রবারের মতো ১৫ হাজারের নিচেই রইল শনিবার। এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩১৩ জন। সংক্রমণের দিক থেকে দেশের মধ্যে এখনও শীর্ষে থাকলেও কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা […]