অল্প পুঁজির এই ব্যাবসায় ক্ষতি নেই, মাসে ৫০ থেকে ৮০ হাজার টাকা রোজগার করবেন চোখবন্ধ করে

আমরা অনেকেই কমবেশি ইন্টারনেটে সার্চ করে থাকি অল্প পুঁজিতে কিভাবে ভালো রোজগারের ব্যবসা করা যায়। YouTube ঘেঁটে ঘন্টার পর ঘন্টা কাটিয়ে দিল কোন ভালো ব্যবসা

অল্প পুঁজির এই ব্যাবসা
Rate this post

ডিজিটাল ডেস্ক –  আমরা অনেকেই কমবেশি ইন্টারনেটে সার্চ করে থাকি অল্প পুঁজিতে কিভাবে ভালো রোজগারের ব্যবসা করা যায়। YouTube ঘেঁটে ঘন্টার পর ঘন্টা কাটিয়ে দিল কোন ভালো ব্যবসা করার সুরাহা পাই না আর যদিও পাই তার জন্য চাই মোটা অংকের পুঁজি। আপনি যদি অল্প পুঁজি নিয়ে ব্যবসা করতে চান তাহলে একটি ভালো রোজগারের খোজ দিতে পারি আমরা এই ব্যবসায় পুঁজি যথেষ্ট কম অন্যান্য ব্যবসার থেকে তবে বাজারে এই ব্যবসার চল রমরমা, আগে পূর্ব থেকে । প্রতিবেদনটি শেষ পর্যন্ত দেখুন এবং এই অল্প পুঁজির ব্যবসাটিকে আপনার নিজের ব্যবসা করে নিতে পারেন।

আজকের দিনে অল্প পুঁজির ব্যবসা করতে যার জন্য চাই যথেষ্ট মেহনত আর অফুরন্ত সময়, জেনে নেওয়া যাক কি এই অল্প পুঁজির ব্যবসা। দীর্ঘদিন লকডাউন ছিল যার জন্য স্কুল অফিস কাচারি প্রায় বন্ধ। তবে এখন আর লকডাউন নেই স্কুল অফিস কাচারি সবকিছুই চলছে সেই আগের মত। আর এই স্কুল কলেজ ক্লাব ছাড়া বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানগুলি খোলা থাকলে চলবে আপনার ব্যবসা দাপিয়ে।

অল্প পুঁজি ব্যবসা করতে আপনি আপনার এলাকায় শুরু করতে পারেন আর রাবার স্ট্যাম্পের (Rubber stamping) দোকান এর আবার স্ট্যাম্প  বাজার দাম যথেষ্ট ভালো দীর্ঘদিন থেকেই এই ব্যবসা বহু মানুষকে লাভজনক জায়গায় পৌঁছে দিয়েছে।

রাবার স্ট্যাম্প (Rubber stamping) তৈরিতে যেসব কাঁচামাল লাগে তা অন্যান্য ব্যবসার থেকে যথেষ্ট কম খরচে পাওয়া যায়, যেমন বাটার পেপার বা ড্রেসিং পেপার যেটাকে বলা হয় সাথে লাগবে মাউন্ট ক্যাপ ও হ্যান্ডেল এইচ শিট, কালি,  রাবার বা ফোম।

 

ঠিক কত টাকা লাগতে পারে এই ব্যবসা শুরু করতে। প্রথমেই বলে রাখি যত বিনিয়োগ ততই ইনকাম হবে এই ব্যবসা তবে কমপক্ষে দশ থেকে কুড়ি হাজার বা ২৫ হাজার টাকা থেকেই শুরু করতে পারেন এই রাবার স্ট্যাম্পের ব্যবসা।

মাথায় রাখবেন এই ব্যবসা চালু করার পর আপনাকে মার্কেটিং অবশ্যই করতে হবে কারণ আজকের দিনে মার্কেটিং ছাড়া কোন ব্যবসা ওপরে আসে না। আপনি আপনার স্থানীয় এলাকাতে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দিতে পারেন এবং অফিস কাচারি স্কুল ও যেখানে অফিসিয়াল কাজ বেশি হয় সেই রকম বেসরকারি প্রতিষ্ঠানগুলিতে আপনি নিজে গিয়ে সংস্থার সঙ্গে যোগাযোগ করতে পারেন। আপনার একটি নিজস্ব কম্পিউটার থাকতে হবে যার মধ্যে “করেল ড্র” “ফটোশপ” সফটওয়্যার ইনস্টল দিতে হবে যা দিয়ে আপনি এই রাবার স্ট্যাম্প গুলি সুন্দরভাবে বানাতে পারবেন।

Rubbar Stamp Business

বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগে আপনি সামান্য খরচে আপনার স্থানীয় এলাকাতে বিজ্ঞাপন চালাতে পারেন যার মাধ্যমেও আপনি ঘরে বসে ভাল মুনাফা পাওয়ার জন্য আশা করতে পারেন । এছাড়া আপনি ফ্লিপকার্ট ও অ্যামাজনে বিজ্ঞাপন দিতে পারেন আপনার প্রোডাক্টটি দিয়ে যেখানে আপনি সহজেই বিশ্বের দরবারে আপনার এই রাবার স্ট্যাম এর ব্যবসাটিকে তুলে ধরতে পারবেন।

অনেকেরই প্রশ্ন জাগছে ঠিক কেমন মুনাফা অর্জন করবেন । তাহলে বলে রাখি সর্বনিম্ন একটি স্টাম্প বানাতে খরচ হয় ১০ থেকে ১৫ টাকা খুব বেশি হলে ২৫ টাকা। আর এই ২৫ টাকার দ্রব্যটি আপনি সহজে ১০০ থেকে ১৫০ টাকায় বিক্রি করতে পারবেন। আপনি যদি সঠিক মেহনতি মানুষ হয়ে থাকেন তাহলে এই ব্যবসা থেকে আপনি প্রত্যেক মাসে ৫০ থেকে ৮০ হাজার টাকার ব্যবসা করবেন।

আরোও পড়ুন – কাটমানি এবার বন্ধ হবে! টাইট দিতে কেন্দ্র সরকার করলো এই পরিকল্পনা

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

Norovirus : সাবধান এই শীতে বাড়ছে নোরোভাইরাস এর সংক্রামন, রইল নিয়ম

Mon Dec 5 , 2022
করোনার প্রকোপ কমলেও ফের নোরোভাইরাস (Norovirus) ভাইরাসে সংক্রামিত হচ্ছে অনেকে।  বছরের অন্যান্য সময়ে হওয়ার সম্ভাবনা থাকলেও শীতে নোরোভাইরাসের (Norovirus) প্রকোপ বৃদ্ধি পায়
Norovirus Attack

আপনার পছন্দের সংবাদ