চা পাতা তুলতে গিয়ে বাগানের কুয়োয় পড়ে মৃত্যু শ্রমিকের
Connect with us

বাংলার খবর

চা পাতা তুলতে গিয়ে বাগানের কুয়োয় পড়ে মৃত্যু শ্রমিকের

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: চা বাগানে কাজ করতে এসে কুয়োতে পরে মৃত্যু হল এক চা শ্রমিকের। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। ঘটনাটি ঘটেছে চোপড়া থানার খবরদা এলাকায়। মৃত ওই শ্রমিকের নাম রবীন এক্কা (৩৬)।

স্থানীয় সুত্রে জানা গিয়েছে, চোপড়া থানার খবরদা এলাকার বাসিন্দা রবীন এক্কা প্রতিদিনের মতো রবিবার সকালে চা বাগানে চায়ের পাতা তুলতে এসেছিলেন। কিছুটা চা পাতা উঠিয়ে আবার চা পাতা তুলতে গিয়ে বাগানের মধ্যে কুয়োর মধ্যে পড়ে যান। এই ঘটনায় স্থানীয় বাসিন্দারা ছুটে এসে তাঁকে টেনে তোলার চেষ্টা করলে কুয়োর ভিতরেই মৃত্যু হয় তাঁর। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে চোপড়া থানার পুলিশ। স্থানীয় বাসিন্দা ও পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ইসলামপুর মহকুমা হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় জেলা পরিষদ সদস্য গোপাল ভৌমিক জানিয়েছেন, ‘কিছু চা পাতা তুলে রাস্তার ধারে প্রথমে রেখেছিল। তারপর আবার চাপাতা তুলতে গেলে কুয়োর মধ্যে পড়ে যায়। আমরা সবাই সঙ্গে সঙ্গে ছুটে গিয়ে তেলার অনেক চেষ্টা করি। কিন্তু পারিনি। কুয়ার ভিতরেই মৃত্যু হয় ওই শ্রমিকের। তারপরই বাঁশ ও দড়ি দিয়ে আমরা কয়েকজন কুয়োয় নেমে জামায় হুক লাগিয়ে দড়ি দিয়ে বেঁধে দেহ ওপরে তুলি আনি।’ নিছক দুর্ঘটনা, নাকি অন্য কোনও কারণ রয়েছে, তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement