কংসাবতীর জলস্তর ক্রমশ বাড়ছে, উদ্বেগে সময় কাটছে এলাকাবাসীদের

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 7 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ায় সকাল থেকেই কংসাবতী নদীর জলস্তর ক্রমশ বাড়তে থাকায় উদ্বেগ বাড়ছে। নতুন করে বন্যার আশঙ্কা তৈরি হয়েছে। কিছুদিন আগেই প্রবল বর্ষণের ফলে পাঁশকুড়ায় কংসাবতী নদী রীতিমতো ভয়ংকর রূপ নিয়েছিল। সেই অতীত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে প্রশাসন এবারও রীতিমতো তৎপর রয়েছে গতকাল থেকেই। এলাকায় মাইক প্রচার থেকে শুরু করে, পঞ্চায়েতগুলোতে আগেই ত্রিপল পাঠিয়ে দিয়েছেন বিডিও। শক্রবার সকাল থেকে নদীর জলস্তর ক্রমেই বাড়তে শুরু করেছে।

সেচ দফতর সূত্রে জানা গিয়েছে, মুকুটমনিপুর জলাধার থেকে ২৫ হাজার কেউসেক জল গতকাল ছাড়া হয়েছিল। সেই কারণেই আজ বিকেল থেকেই জলস্তর বাড়তে শুরু করেছে। তারসঙ্গে অতিরিক্ত বৃষ্টির ফলে পাঁশকুড়া ব্লকের কানাশি কিশোরচক গ্রামে নদীতীরবর্তী রাস্তায় ধস নেমেছে। যানচলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন এলাকার বাসিন্দারা। প্রশাসনের পক্ষ থেকে রাস্তা মেরামতির কাজ শুরু হয়েছে। তবে পাঁশকুড়া ব্লক প্রশাসন সতর্ক রয়েছে। সকাল থেকে পাঁশকুড়ায় নদীএলাকা পরিদর্শন করেন পাঁশকুড়া পঞ্চায়েত সমিতির সহসভাপতি সেক হানিফ মহম্মদ। তিনি জানিয়েছেন, এখনই আশঙ্কা করার কোনও কারণ নেই। পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। এবং যে কোনও রকম পরিস্থিতির সামাল দেওয়ার জন্য প্রশাসন ও পঞ্চায়েত প্রস্তুত আছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ক্ষেত থেকে ব্রকলি ও বাঁধাকপি তোলার কাজের জন্য বেতন শুনলে অবাক হয়ে যাবেন

Sat Oct 2 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : কাজ বলতে শুধু ক্ষেত থেকে ব্রকলি ও বাঁধাকপি তুলতে হবে। এই কাজের জন্য বেতন শুনলে চক্ষু চড়কগাছ হয়ে যাবে। বড় বড় বহুজাতিক সংস্থার উচ্চপদস্থ কর্মীরাও এত বেতন পান না। ক্ষেত থেকে ব্রকলি ও বাঁধাকপি তোলার কাজের জন্য প্রতি মাসে মিলবে প্রায় […]