রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার গভর্নরের মেয়াদ বাড়ল

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 38 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: রিজার্ভ অফ ইন্ডিয়া (আরবিআই) এর গভর্নর শক্তিকান্ত দাসের কার্যকালের মেয়াদ বাড়াল কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, তাঁর কার্যকালের সময়সীমা তিন বছর বাড়ানো হয়েছে। শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রীসভার নিয়োগ সংক্রান্ত কমিটি সর্ব সম্মতিক্রমে এই সিদ্ধান্ত নিয়েছে।

২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া- এর গভর্নর পদে থাকার মেয়াদ ছিল শক্তিকান্ত দাসের। শুক্রবার সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত এই পদে বহাল থাকবেন তিনি। ২০১৮ সালের ডিসেম্বর মাসে উরজিত প্যাটেলের মেয়াদ শেষ হওয়ার পর তিনি এই দায়িত্বভার গ্রহণ করেন। তাঁর কাজের পদ্ধতিই তাঁর মেয়াদ বাড়িয়েছে বলে মনে করা হচ্ছে। সূত্র মারফত জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকারের সঙ্গে শক্তিকান্ত দাসের মতামতের মিল খুব ভালো। সরকারের নিয়োগ সংক্রান্ত কমিটি আরবিআই গভর্নরের কার্যকালের সময়সীমা বাড়ানোর সঙে আশা করেছে, আগামী তিন বছরেও একই সখ্যতা বজায় থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

চাঁচলে ১০০ দিনের কাজে লক্ষ লক্ষ টাকা দুর্নীতির অভিযোগ

Fri Oct 29 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : অভিযোগ অনেকদিন ধরেই আসছিল। এবার তা প্রাকাশ্যে আসতেই লক্ষ লক্ষ টাকা দুর্নীতির অভিযোগ ধরা পড়ল। ঘটনাটি ঘটেছে চাঁচল ১ নং ব্লকের খবরা গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান বিচিত্র মণ্ডলের বিরুদ্ধে। চাঁচল ১ নং ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য জানিয়েছেন, ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া […]