মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ নিয়ে স্পীকারকে দ্রুত সিদ্ধান্ত নিতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

জন দেখেছেন : 17
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 20 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সুপ্রিম কোর্টে তীব্র ভৎর্সনার মুখে পড়লেন পশ্চিমবঙ্গের বিধানসভার স্পীকার বিমান বন্দ্যোপাধ্যায়। গত বিধানসভা ভোটে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসে তৃণমূল কংগ্রেস। স্পীকার নির্বাচিত হন বিমান বন্দ্যোপাধ্যায়।

এরপর মন্ত্রীসভা গঠন হয়। ঠিক তার পরই তৃণমূলে যোগদান করেন কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক মুকুল রায়। এরপর রাজ্যসরকার মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা হয়। যে পদটি বিরোধীদলের প্রাপ্য। কিন্তু রাজ্য সরকার এই পদে মুকুল রায়কেই বহাল রাখেন। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বারবার স্পীকারকে অনুরোধ করেন, বিজেপির নির্বাচিত বিধায়ক তৃণমূলে যোগ দেওয়ায় মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করতে হবে। কিন্তু স্পীকার কর্ণপাত না করলে এই মর্মে হাইকোর্টে আবেদন করেন শুভেন্দু অধিকারী।

হাইকোর্ট দ্রুত এই সিদ্ধান্তের নিষ্পত্তি করার জন্য স্পীকারকে নির্দেশ দিলে সুপ্রিম কোর্টে আবেদন করেন বিমান বন্দ্যোপাধ্যায়। সুপ্রিম কোর্টে সোমবার ছিল শুনানি। সুপ্রিম কোর্ট স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছে, অবিলম্বে বিধানসভার স্পীকার বিমান বন্দ্যোপাধ্যায় যেন মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ নিয়ে দ্রুত সিদ্ধান্ত নেন। সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্ত রাজ্য বিধানসভার স্পীকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ওপর চাপ বাড়াল বলেই মনে করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

কালিয়াগঞ্জে একাদশ শ্রেণীর ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার

Mon Nov 22 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আত্মহত্যার ঘটনা দিন দিন বেড়ে চলছে যুব সমাজের মধ্যে। প্রায়ই খবর পাওয়া যাচ্ছে বিভিন্ন জায়গার অল্প বয়সীরা আত্মহত্যা করছে। ক্রমাগত অল্প বয়সীদের আত্মহত্যার দিকে ঝুঁকে পড়ায় উদ্বেগ বাড়ছে। ঠিক এই রকম আত্মহত্যার ঘটনা ঘটল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে। জানা গিয়েছে, কালিয়াগঞ্জের মাস্টারপাড়া […]