দীপাবলিতে পরিবেশবান্ধব বাজিতে অনুমতি দিল সুপ্রিম কোর্ট

জন দেখেছেন : 24
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 55 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: অবশেষে স্বস্তি। পরিবেশবান্ধব বাজিতে অনুমতি দিল সুপ্রিম কোর্ট। কলকাতা হাইকোর্টের রায়কে খারিজ করে সোমবার সুপ্রিম কোর্ট জানিয়ে দিল দীপাবলি, ছটপুজো, গুরু নানকের জন্মদিন, বড়দিন বা নিউ ইয়ারে পরিবান্ধব বাজি ফাটানো যাবে।

রোশনি আলির করা মামলায় গত শুক্রবার কলকাতা হাইকোর্ট দীপাবলিতে সবরকম বাজি নিষিদ্ধ ঘোষণা করেছিল। কেনা-বেচাতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। যদিও তার আগে জাতীয় গ্রিন ট্রাইব্যুনাল পরিবেশবান্ধব বাজি পোড়ানোয় সম্মতি দিয়েছে। এমনকি সুপ্রিম কোর্ট নিজেও পরিবেশ বান্ধব বাজি পোড়ানোয় অনুমতি দিয়েছে। হাইকোর্টের সেই রায়ের বিরোধিতা করে পশ্চিমবঙ্গ আতশবাজি উন্নয়ন সমিতি সুপ্রিম কোর্টে যায়।

সেই মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট সোমবার যে রায় দেয় তাতে রীতিমত খুশি বাজি ব্যবসায়ী থেকে শুরু করে বাজি প্রেমীরা। সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে পরিবেশবান্ধব সব রকম বাজি কালীপুজো এবং দীপাবলিতে ব্যবহার করা যাবে। পাশাপাশি সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে, নিষিদ্ধ বাজি যেন কোনও ভাবেই বাজারে বিক্রি না হয় এবং মানুষের কাছে না পৌঁছায় সেই দিকেও কড়া নজর রাখতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

আগামী বছর ৭ থেকে ১৬ মার্চ মাধ্যমিক, ২ থেকে ২০ এপ্রিল উচ্চ মাধ্যমিক

Mon Nov 1 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : ২০২২ সালের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচি ঘোষণা হল। সোমবার বিকেলে যৌথ সাংবাদিক সম্মেলন করে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি ঘোষণা করল মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। আগামী বছরের ৭ মার্চ শুরু হবে মাধ্যমিক পরীক্ষা। শেষ হবে ১৬ […]