প্রথম ম্যাচেই সুপারহিট বুমোস-কৃষ্ণ জুটি, জয় দিয়েই অভিযান শুরু এটিকেএমবি’র

জন দেখেছেন : 21
0 0
পড়তে সময় লাগবে :5 মিনিট, 7 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আইএসএলের শুরুতেই বাগানে যেন বসন্ত। শুক্রবার গোয়ার মাঠে কেরল ব্লাস্টার্সকে ৪-২ গোলে হারিয়ে আইএসএল অভিযান শুরু করল এটিকে মোহনবাগান। সবুজ মেরুনের এই জয় শুক্রবার রাত থেকেই এসি ইস্টবেঙ্গল কোচ মারিয়ান দিয়াজের চিন্তা কিছুটা বাড়িয়ে দিল, তাতে কোনও সন্দেহ নেই।

কারণ ২৭ নভেম্বর যে আইএসএল-এর মেগা ডার্বি। শুক্রবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে সবুজ মেরুনের যে জুটি ৪ গোল তুলে আনল, সেই রয় কৃষ্ণ ও হুগো বুমোস লাল-হলুদের টেনশন অনেকটাই বাড়িয়ে দিল। এটিকেএমবি জয় দিয়ে শুরু করল অবশ্যই। তবে সবুজ মেরুন কোচ হাবাস সহ সমস্ত সমর্থকদের কাছেই স্বপ্নের জুটিতে পরিণত হল কৃষ্ণ-বুমোস। আইএসএলে এই নিয়ে ২১ গোল করার পাশাপাশি ২৫ গোল করালেন হুগো। পিছিয়ে নেই ফিজির স্ট্রাইকরও। সবুজ মেরুনের গোলমেশিন শুক্রবার ৩০তম গোলটা করে ফেললেন। ম‍্যাচের প্রথম থেকেই ছন্দে ছিল এটিকেএমবি। হুগো বুমোস দলকে সামনে থেকে নেতৃত্ব দিলেন। নিজে দু’গোল করলেন, সঙ্গে দলের বাকি দু’টি গোলের ক্ষেত্রেও বুমোসের অবদান ছিল। রয় কৃষ্ণ, লিস্টন কোলাসো, মনবীর সিংদের জন্য গোলের বল সাজিয়ে গেলেন তিনি। স্বাভাবিক ভাবেই ম‍্যাচের নায়ক তিনিই। ম‍্যাচের শুরুতেই এগিয়ে যায় হাবাসের দল।

তিন মিনিটের মাথায় দূর থেকে প্রথম গোল বুমোসের। বক্সের বাইরে থেকে তাঁর নেওয়া বাঁকানো শট গোলে ঢুকে যায়। মনবীর-কৃষ্ণ-লিস্টন তিন ফরোয়ার্ডের গতি আর পিছন থেকে হুগোর ক্রমাগত থ্রু কেরল ডিফেন্সকে সর্বক্ষণ ব্যতিব্যস্ত করে গেল। তবে ১-০ গোলে এগিয়ে গেলেও সেই গোল বেশিক্ষণ ধরে রাখতে পারেনি মোহনবাগান। ২৪ মিনিটের মাথায় কিছুটা গতির বিপক্ষেই সাহাল আব্দুল গোল করে কেরল ব্লাস্টার্সকে সমতায় ফেরান। এরপর খেলা যত গড়িয়েছে ততই বুমোস-কৃষ্ণ জুটির ধার বেড়েছে। দ্বিতীয় গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বাগানকে। ২৭ মিনিটে পেনাল্টি থেকে সবুজ মেরুনের হয়ে দ্বিতীয় গোল করেন গোল মেশিন রয় কৃষ্ণ। মাঝমাঠ থেকে বোমাসের বাড়ানো দুরন্ত থ্রু কেরালার বক্সে পেয়ে যান কৃষ্ণ। কেরল কিপার আলবিনো গোমস ফাউল না করলে গোলই করে ফেলতেন কৃষ্ণ। পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি কৃষ্ণ।

ম‍্যাচের রাশ তখন বাগানের দখলে। ৩৯ মিনিটে নিজের এবং দলের হয়ে তৃতীয় গোলটি করেন সেই হুগো বুমোস। ডান প্রান্ত দিয়ে বল ধরে একাই উঠে এসে গোল করে যান বুমোস। প্রথমার্ধেই এটিকে মোহনবাগান এগিয়ে যায় ৩-১ গোলে। দ্বিতীয়ার্ধেও একই ভাবে শুরু করে এটিকেএমবি। ৪৯ মিনিটে বিশ্বমানের গোল করলেন লিস্টন কোলাসো। ম‍্যাচের সেরা গোল। ফরাসি মিডিওর পা থেকে বল পেয়ে রয় কৃষ্ণ ব্যাক পাসে বাড়িয়ে দেন লিস্টন কোলাসোর জন্য। টপ বক্সের কোন থেকে ঠান্ডা মাথায় বাঁকানো শটে দ্বিতীয় পোস্ট দিয়ে বল জালে পাঠান লিস্টন। অসহায় গোলকিপারের দাঁড়িয়ে দেখা ছাড়া কিছু করার ছিল না। যাকে বলে ফোটো ফিনিশ। ৬৯ মিনিটে কেরালার পেরেইরা দিয়াজ গোল করে ব্যবধান কমান। তাতে যদিও ম্যাচের ফল বদলায়নি। প্রথম ম্যাচে কিছুটা জড়তা ও ফাঁকফোকর থাকলেও সময় যত গড়াবে সমস্ত প্রতিপক্ষের কাছেই হুগো-কৃষ্ণ জুটি যে দুঃস্বপ্ন হয়ে উঠবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ধোনির শহরে সিরিজ জয় ভারতের, আজই কলকাতায় আসছে রোহিতরা

Sat Nov 20 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ থেকে বিদায়, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হার এবং সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে হার। নিউজিল্যান্ডের কাছে এই তিন হারের বদলা অবশেষে দেশের মাটিতে ধোনির শহরেই নিল ইন ইন্ডিয়া। শুক্রবার রাতে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ জিতে […]