ওমিক্রন নিয়ে নরে চড়ে বসল রাজ্য সরকার

জন দেখেছেন : 12
0 0
Read Time:2 Minute, 23 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এখন সারা বিশ্বের কাছে আতঙ্কের নাম ওমিক্রন। আফ্রিকা থেকে শুরু করে বিশ্বের প্রায় ২৯টি দেশে ছড়িয়ে পড়েছে করোনার এই নতুন প্রজাতি। এমনকি বৃহস্পতিবার ভারতেও ঢুকে পড়েছে ওমিক্রন। কর্নাটকে দুইজনের শরীরে ওমিক্রনের হদিশ পাওয়া গিয়েছে।

কেন্দ্রীয় সরকার প্রত্যেক রাজ্যস রকারকে সজাগ থাকার নির্দেশ দিয়েছে। এছাড়া ভারতের সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা কঠোর করা হয়েছে। কেন্দ্রের এই পদক্ষেপের খবর সামনে আসতেই নড়েচড়ে বসেছে পশ্চিমবঙ্গ সরকার। সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে তারজন্য বেস কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে জারি হয়েছে বিধিনিষেধ। খবর পাওয়া যাচ্ছে বিদেশ থেকে কোনও ব্যক্তি আসলে কলকাতা বিমানবন্দরে বসে আরটিপিসিআর টেস্ট করতে হবে এবং রিপোর্ট না আসা পর্যন্ত বিমান বন্দরে অপেক্ষা করতে হবে। বিমান বন্দরে থাকলেও যেখানে সেখানে যাওয়া যাবে না।

অপেক্ষা করার জন্য একটি নির্দিষ্ট স্থানের ব্যবস্থা করা হয়েছে। রিপোর্ট নেগেটিভ আসলে ছাড় মিলবে। তবে সাতদিন হোম আইসোলোসনে থাকতে হবে। রিপোর্ট পজেটিভ আসলে বিমান বন্দর থেকে সরাসরি বেলেঘাটা আইডি হাসপাতালের আইসোলোসনে বিশেষ পর্যবেক্ষণে পাঠানো হবে। পয়লা ডিসেম্বর থেকে এই নিয়ম চালু হয়েছে। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, দেশে যে দু’জনের শরীরে ওমিক্রনের জীবাণু ধরা পড়েছে তাঁরা বেঙ্গালুরুর বাসিন্দা। একজনের বয়স ৪৬ এবং আরেকজন ৬৬। দু’জনকেই বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। এবং ওই দু’জনের সংস্পর্শে আসা ব্যক্তিদেরও বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দেশের দৈনিক সংক্রমণ ১০ হাজারের নিচেই রইল

Fri Dec 3 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশে করোনার দৈনিক সংক্রমণ ১০ হাজারের নিচেই রয়েছে। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২১৬ জন। এর মধ্যে কেরলেই আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭০০ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন […]