১৯ নভেম্বর 'মন্দার' আসছে হইচই-এ
Connect with us

বাংলার খবর

১৯ নভেম্বর ‘মন্দার’ আসছে হইচই-এ

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বাংলা সিনেমায় নতুন চমক ডিজিটাল প্লাটফর্মে। দর্শকেরা জানেন, অভিনয় দক্ষতার প্রমাণ অনেক আগেই দিয়েছেন টলিউডের অনিবার্ণ ভট্টাচার্য। এবার ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের জন্য প্রথমবার ওয়েব সিরিজ নির্মাণ করে নির্মাতা হিসেবে জাত চেনালেন এই পরিচালক।

গত সোমবার, ৮ নভেম্বর প্রকাশিত হয়েছে ‘মন্দার’ শিরোনামে এই সিরিজের ট্রেইলার। তাতে অন্তরঙ্গ দৃশ্যে ক্যামেরাবন্দি হয়েছেন সিরিজটির মুখ্য চরিত্র রূপায়নকারী টলিউডের সেনসেশন অভিনেত্রী- সোহিনী সরকার। ক্ষমতা, লোভ, হিংসা-এই আদিম প্রবৃত্তিগুলো আজও মানুষ লালন-পালন করে থাকেন। আর প্রশ্রয় পেলে তা শাখাপ্রশাখা মেলে দেয়। ‘মন্দার’-এর ট্রেইলারে মানুষের এই আদিম প্রবৃত্তিগুলোই যেন তুলে ধরেছেন পরিচালক অনির্বাণ ভট্টাচার্য। শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ নাটক অবলম্বনে তৈরি হয়েছে এই সিরিজটি। এই ওয়েব সিরিজে সোহিনী সরকারের চরিত্রে নমনীয়তার লেশমাত্র নেই। লাস্য ও ক্ষুরধার বুদ্ধির যথাযথ সংমিশ্রণে তিনি যেন ‘লেডি ম্যাকবেথ’ হয়ে উঠেছেন। নিজের কথা বলার ভঙ্গিও বদলে ফেলেছেন সোহিনী। তাতে আরও আকর্ষণীয় লাগছে তাঁকে।

সোহিনীর পাশাপাশি নজর কেড়েছেন দেবাশিস মণ্ডল। তিনিও পাল্লা দিয়ে অভিনয় করেছেন। পরিচালনার পাশাপাশি অনির্বাণ নিজেও এই সিরিজে পুলিশের চরিত্রে অভিনয় করেছেন। ২ মিনিট ৪২ সেকেন্ড দৈর্ঘ্যের ট্রেইলার দেখে ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা। সোহিনীর প্রশংসা করে একজন লিখেছেন, ‘সোহিনীদিকে দারুণ লাগলো, কথা বলার ধরণ এবং মুখের ভঙ্গিমা জেলেপাড়ার মেয়েদের যেমন হয়, ঠিক তেমনি করেছে। তবে পরিচালক অনির্বাণ সবার মন জয় করেছেন।’ অনুরূপ ভট্টাচার্য লিখেছেন, ‘স্রষ্টা একজন মানুষকে কতরকমের মেধা দেয়! অনির্বাণ ভট্টাচার্য একজন লিজেন্ড।’ দ্বীপজয় লিখেছেন, ‘উফফ! সত্যি অনির্বাণ একজন অভিনেতা, গায়ক, লেখক, পরিচালক- সব দিক দিয়ে একটা পরিপূর্ণ ব্র্যান্ড। আমার বিশ্বাস আগামীতে অনির্বাণ বাংলা সিনেমাকে নতুন এক আলোর দিশা দেখাবে।’

Advertisement
Continue Reading
Advertisement