বিশ্বকাপের 'বিরল' পয়েন্ট টেবিল নজর কেড়েছে সকলের !
Connect with us

খেলা-ধূলা

বিশ্বকাপের ‘বিরল’ পয়েন্ট টেবিল নজর কেড়েছে সকলের !

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : ইউএই-তে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে ভারত। ক্রিকেট মানেই শুধু রান, চার, ছক্কা নয়। তার সঙ্গে থাকে পয়েন্ট, রানরেটের জটিল অঙ্ক।

কিন্তু চলতি বিশ্বকাপের লিগ টেবিলে এক অদ্ভুত অঙ্ক দেখা গেল। যা এক কথায় বিরল বলাই যায়। কাকতালীয় হলেও সেই অঙ্ক আশ্চর্যজনক ভাবে মিলেও গেল। সংখ্যা নিয়ে যারা খেলতে ভালোবাসেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ২-এর পয়েন্ট টেবিল অবশ্যই তাদের নজর কাড়বে। গ্রুপ শীর্ষে থাকা পাকিস্তান ৫ ম্যাচ খেলে ১০ পয়েন্ট পেয়েছে। দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট ৮। তৃতীয় স্থানে শেষ করা ভারতের পয়েন্ট ৬। চতুর্থ স্থানে থাকা আফগানিস্তান পেয়েছে ৪ পয়েন্ট। নামিবিয়া পেয়েছে ২ পয়েন্ট এবং স্কটল্যান্ড কোনও পয়েন্ট পায়নি, অর্থাৎ শূন্য। অর্থাৎ এই গ্রুপের পাঁচ দলের পয়েন্ট যথাক্রমে ১০, ৮, ৬, ৪, ২, ০। সকলের মধ্যেই দুই পয়েন্টের ফারাক।

শুধু তাই নয়, হার-জিতের হিসেবেও রয়েছে অদ্ভুত মিল। পাকিস্তান জিতেছে ৫ ম্যাচ। নিউজিল্যান্ড ৪। ভারত জিতেছে ৩ ম্যাচ। আফগানিস্তান জিতেছে ২ ম্যাচ। একটি ম্যাচ জিতেছে নামিবিয়া। কোনও ম্যাচ জিততে পারেনি স্কটল্যান্ড। এই সংখ্যাগুলি পরপর সাজালে হয় ৫, ৪, ৩, ২, ১, ০।হারের হিসাবের ক্ষেত্রে সংখাগুলি উল্টে গিয়েছে। পাকিস্তানের হারের সংখ্যা শূন্য। নিউজিল্যান্ডের ১, ভারত ২, আফগানিস্তান ৩, নামিবিয়ার ৪ এবং স্কটল্যান্ড ৫ ম্যাচে হেরেছে। সেই সংখ্যা গুলো পরপর সাজালে হয় ০, ১, ২, ৩, ৪, ৫। প্রত্যেক দলের পয়েন্ট, জয় ও হারের সংখ্যা সকলেরই দৃষ্টি আকর্ষণ করেছে। সংখ্যা নিয়ে খেলতে ভালবাসা মানুষদের ভারতের ছিটকে যাওয়ার দুঃখের মাঝেই এই অদ্ভুত পয়েন্ট টেবিল কিছুটা হলেও আনন্দ দিচ্ছে।

Advertisement
Continue Reading
Advertisement