সিঙ্গুরে এসএসসি চাকরি প্রার্থীদের মিছিল ঘিরে হুলস্থুল

জন দেখেছেন : 20
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 9 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত ১২ তারিখে সিঙ্গুর টাটা প্রকল্পের সামনে আন্দোলনের অনুমতি দেয়নি পুলিশ। সেদিনই সিঙ্গুর থেকে নবান্ন অভিযানের ঘোষণা করেছিলেন আন্দোলনকারী এসএসসি চাকরি প্রার্থীরা। সেই মতো, আজ সিঙ্গুর স্টেশনে ট্রেন থেকে নেমে সংগঠনের ব্যানার নিয়ে মিছিল শুরু করেন আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা। কিন্তু মিছিল শুরুর আগেই হুগলি গ্রামীন পুলিশ আন্দোলনকারীদের আটক করে।

গাড়িতে তুলতে গেলে পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তি হয় আন্দলনকারীদের। দু’জন আন্দোলনকারী মহিলা অসুস্থ হয়ে পড়েন। তাঁদের সিঙ্গুর গ্রামীন হাসপাতালে নিয়ে যায় পুলিশ। জনা চল্লিশ আন্দোলনকারীকে আটক করে সিঙ্গুর থানায় নিয়ে যাওয়া হয়। তাঁদের দাবী এই কর্মসূচীর অনুমতি চেয়ে চিঠি দেওয়া হয়েছিল। যদিও পুলিশের দাবী কোনও অনুমতিই অনুমতি ছিল না। এসএসসি যুব ছাত্র অধিকার মঞ্চ শিক্ষা ও শরীর শিক্ষা সংগঠনের পক্ষ থেকে গত ১২ নভেম্বর সিঙ্গুরে অবস্থান বিক্ষোভের কর্মসূচি নেওয়া হয়েছিল। পুলিশ অনুমতি না দেওয়ায় তা বাতিল করতে হয় সংগঠনকে। সংগঠনের সভাপতি রাজু দাস জানিয়েছিলেন, তাঁরা শান্তিপূর্ণ অবস্থান করতে সিঙ্গুর থানার কাছে অনুমতি চেয়ে ছিলেন।

থানা কোনও অনুমতি না দেওয়ায় তাঁদের কর্মসূচি বাতিল করতে হয়।২০১৯ সাল থেকে কর্মশিক্ষা এবং শরীর শিক্ষার শিক্ষক পদে নিয়োগের জন্য আন্দোলন করে চলেছেন এসএসসি প্যানেলভুক্তরা। এর আগে কলকাতার মেয়ো রোডেও অনশন করেছেন তারা। প্রতিশ্রুতি মতো এখনও চাকরি পাননি তাঁরা। তাই এবার সিঙ্গুর থেকে আন্দোলন শুরু করার কথা ছিল তাঁদের। সিঙ্গুর টাটা প্রকল্পের গেটের সামনে যেখানে মমতা বন্দ্যোপাধ্যায় ধর্না দিয়েছিলেন সেখানে অবস্থান করে মিছিল করার কথা ছিল তাঁদের। তা হয়নি।এবার সিঙ্গুর থেকে নবান্ন অভিযানও আটকে দিল পুলিশ। আন্দোলনকারীরা মনে করেন সিঙ্গুরের এই জমিতে আন্দোলন করে মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্যানেলভুক্ত হয়েও এখনও নিয়োগপত্র হাতে পাননি প্রায় ১ হাজার ৮০০ কর্মপ্রার্থী।

সংবাদটি শেয়ার করুন

Next Post

কিশানগঞ্জে বিপুল পরিমাণ দেশি ও বিদেশি মদ উদ্ধার

Mon Nov 15 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত কয়েক বছর ধরেই বিহারে মদ পুরোপুরি নিষিদ্ধ। সরকার মদ নিষিদ্ধ করলেই যারা মদ খান তাঁরা কি সরকারের কথা মতো মদ খাওয়া ছেড়ে দেবেন, তা তো হতে পারেন না। আর সেই কারণে বিহারে গোপনে মদ পাচারের ব্যবসা রমরমিয়ে বাড়ছিল। সাথে বিহারের বিভিন্ন […]