টানা ছ’দিন বাড়ল পেট্রোল-ডিজেলের দাম

জন দেখেছেন : 23
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 23 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পেট্রোল, ডিজেলের দাম বাড়ছে- এটা শোনা যেন দেশবাসীর কাছে অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে। কারণ এক বা দু’দিন নয়, টানা ছ’দিন বাড়ল পেট্রোল, ডিজেলের দাম। এর ফলে মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ চওড়া হচ্ছে। অনেক গাড়ির ব্যবসায়ী গাড়ি বের না করার সিদ্ধান্ত নিয়েছেন।

শুধু গাড়ির ব্যবসায়ী নয়, খবর পাওয়া যাচ্ছে অনেক পেট্রোল পাম্প মালিক পাম্প বন্ধ করার পরিকল্পনা করছেন। কিছু গাড়ির যদি চাকা বন্ধ হয়, পেট্রোল পাম্প যদি বন্ধ হয়, তাহলে অনেকেই কাজ হারানোর আশঙ্কা করছেন। সুতরাং, মধ্যবিত্তদের সামনের দিনগুলোতে আরও অসুবিধার মধ্যে পড়তে হবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। গত তিন মাস আগে সেঞ্চুরি করেছিল পেট্রোলের দাম। কয়েকদিন আগেই ডিজেলের দাম সেঞ্চুরি পার করেও দাম বাড়ানোর গতি একই রকম ভাবে ধরে রেখেছে। সুতরাং দাম বাড়ার গতি কবে কমবে সেটাই বোঝা যাচ্ছে না।

সোমবার পেট্রোলের দাম বেড়ে নতুন দাম হয়েছে লিটার প্রতি ১১০ টাকা ১৫ পয়সা এবং ডিজেলের দাম বেড়ে নতুন দাম হয়েছে লিটার প্রতি ১০১ টাকা। দিল্লিতে পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১০৯ টাকা ৬৯ পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯৮ টাকা ৪২ পয়সা। মুম্বইয়ে পেট্রোলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ১১৫ টাকা ৫০ পয়সা এবং ডিজেলের দাম বেড়ে দাঁড়িয়েছে লিটার প্রতি ১০৬ টাকা ৬২ পয়সা। চেন্নাইয়ে পেট্রোল, ডিজেলের দাম বেড়ে নতুন দাম হয়েছে লিটার প্রতি ১০৬ টাকা ৩৫ পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ১০২ টাকা ৫৯ পয়সা।

সংবাদটি শেয়ার করুন

Next Post

হাওড়ার ব্যবসায়ীর গ্রামের বাড়িতে হওয়া খুনের কিনারা করল পুলিশ

Mon Nov 1 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: হাওড়ার শক্তিপুরের বাসিন্দা সব্যসাচী মণ্ডল একজন ত্রিপল ব্যবসায়ী। আদিবাড়ি পূর্ব বর্ধমান জেলার রায়না থানা এলাকায়। কয়েকদিন আগে বন্ধুকে নিয়ে গ্রামের বাড়িতে ঘুরতে গিয়েছিলেন। সেখানে বাড়ির ছাদে রান্না এবং খাওয়ার আয়োজন চলছিল। হঠাৎই সব্যসাচী মণ্ডলের গাড়ির ড্রাইভার বলেন নিচে কেউ সব্যসাচীকে ডাকছেন। সব্যসাচী […]