জনসাধারণের সুবিধার্থে একঝাঁক নুতন স্কিম আনছে পোস্ট অফিস

জন দেখেছেন : 20
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 36 সেকেন্ড

ডিজিটাল ডেস্ক : অর্থ নিরাপদে রাখতে এবং নিরাপদ উপায়ে বিনিয়োগ করে ভালো রিটার্ন পেতে চান, তাদের জন্য একটি অন্যতম ভালো উপায় হল পোস্ট অফিস ছোট সঞ্চয় যোজনা। এই স্কিমে পেনশন সুবিধা এবং অন্যান্য সুবিধাও রয়েছে। অসংগঠিত ক্ষেত্রে কর্মচারীরা অবসর গ্রহণের পরিকল্পনা করলে, ইন্ডিয়ান পোস্টের পাবলিক প্রভিডেন্ট ফান্ড (PPF) স্কিম পেনশনের সুবিধা নেওয়ার সবচেয়ে ভালো উপায় হতে পারে। এই স্কিমে অর্থ বিনিয়োগ করার আগে, পোস্ট অফিস PPF স্কিম সম্পর্কে বিস্তারিত পরীক্ষা করা উচিত।

এই বিশেষ স্কিমে, যে কোনও ব্যক্তি বছরে ন্যূনতম ৫০০ টাকা জমা দিয়ে অ্যাকাউন্ট খুলতে পারেন। একই সময়ে, এই পোস্ট অফিস পাবলিক প্রভিডেন্ট ফান্ড (PPF) স্কিমে সর্বাধিক ১.৫০ লক্ষ টাকা জমা করা সম্ভব। এই স্কিমের আমানতকারীরা আয়কর আইনের ৮০সি (80C) ধারার অধীনেও ছাড়ের জন্য যোগ্য। যে কোনও প্রাপ্তবয়স্ক ভারতীয় নাগরিক এই স্কিমে অ্যাকাউন্ট খুলতে পারেন এবং অবসর গ্রহণের পর পেনশন সুবিধার সুবিধা নিতে পারেন। এর বাইরে একজন নাবালকের অ্যাকাউন্টও তার অভিভাবক খুলতে পারেন।

বর্তমানে, এই পোস্ট অফিস পাবলিক প্রভিডেন্ট ফান্ড (PPF) স্কিমে, আমানতকারীরা বার্ষিক ৭.১ শতাংশ হারে সুদের সুবিধা পান। এই সুদ প্রতি আর্থিক বছরের শেষে আমানতকারীর অ্যাকাউন্টে জমা হয়। এছাড়াও, PPF স্কিমের অধীনে অর্জিত সুদ আয়কর পরিসরের বাইরে। এই পোস্ট অফিস পাবলিক প্রভিডেন্ট ফান্ড (PPF) স্কিমে, ১৫ বছরের জন্য বিনিয়োগ করা যেতে পারে। এর পরে, আমানতকারীর পাবলিক প্রভিডেন্ট ফান্ড (PPF) অ্যাকাউন্ট পূর্ণ হবে। যদিও অ্যাকাউন্ট খোলার বছরকে এই হিসাবের মধ্যে গণনা করা হয় না।

সংবাদটি শেয়ার করুন

Next Post

গড়িয়াহাটের বাড়ি থেকে উদ্ধার জোড়া রক্তাক্ত দেহ! সম্পত্তি বিবাদের জেরেই খুন বলে অনুমান পুলিশের

Mon Oct 18 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ:কলকাতার গড়িয়াহাটে জোড়া খুন! গড়িয়াহাটের ৭৮-এ কাঁকুলিয়া রোডের একটি বাড়ি থেকে উদ্ধার হল জোড়া মৃতদেহ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, একজনের নাম সুবীর চাকি (৬১) ও অপরজন তাঁর গাড়ির চালক রবীন মণ্ডল (৬৫)। নিহত বাড়ির মালিক সুবীর চাকি নামী ইঞ্জিনিয়ারিং সংস্থার ম্যানেজিং ডিরেক্টর পদে […]