ব্লকের মর্যাদার দাবিতে উপাসনায় বসলেন বেলিয়াতোড়বাসী

জন দেখেছেন : 11
0 0
Read Time:3 Minute, 28 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : বাঁকুড়ার বড়জোড়া ব্লকের বেলিয়াতোড় থানার এলাকাকে ব্লকের মর্যাদা দেওয়ার দাবিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিকে সামনে রেখে উপাসনায় বসলেন বেলিয়াতোড়বাসীরা। বেলিয়াতোড় বাজার এলাকায় উপাসনা মঞ্চ তৈরি করা হয়। চলতি বছরের জানুয়ারি মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গনস্বাক্ষর করে বেলিয়াতোড় থানা এলাকাকে ব্লকের মর্যাদা দেওয়ার আবেদন করা হয়েছিল বলে জানিয়েছেন অবস্থানকারীরা।

এলাকার মানুষদের দাবি, বেলিয়াতোড় থানা এলাকাটি ৬টি গ্রাম পঞ্চায়েত নিয়ে গঠিত। বর্তমানে বেলিয়াতোড় থানা এলাকাটি বড়জোড়া ব্লকের অন্তর্গত। বেলিয়াতোড় থেকে বড়জোড়া দূরত্ব অনেকটাই। তাই এলাকার মানুষদের ব্লকের বিভিন্ন রকম কাজ করতে চরম সমস্যার সম্মুখীন হতে হয়। তাই এলাকাবাসীর দাবি, বেলিয়াতোড় থানা এলাকাকে পৃথক ব্লক হিসাবে মর্যাদা দেওয়া হোক। সেই দাবিতেই অবস্থান করছেন তাঁরা। সেখানকার মানুষদের দাবি, বেলিয়াতোড় থানা এলাকায় যে সমস্ত সুবিধা রয়েছে তা রাজ্যের বিভিন্ন থানা এলাকায় নেই।

এই থানা এলাকায় ৬টি গ্রামপঞ্চায়েত রয়েছে। ব্লকঅফিস দূরে থাকায় তাদেরকে সমস্যার সম্মুখীন হতে হয় বিভিন্ন কাজ করতে গিয়ে। তাই ব্লকের দাবিতে উপাসনা মঞ্চে অংশ নিয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চাইছেন তাঁরা। রাহুল সেন নামে এক উপাসক জানিয়েন, বেলিয়াতোড় থানা এলাকাকে পৃথক ব্লক হিসাবে উপহার দেয়ার জন্য রাজ্যের উন্নয়নের মুখ মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তাঁরা গণস্বাক্ষর করে আবেদন জমা দিয়েছিলেন চলতি বছরের জানুয়ারি মাসে। কিন্তু দীর্ঘ সময় কেটে গেলেও তা বাস্তবায়িত না হওয়ায় এই উপাসনা মঞ্চে অংশ নিয়েছে।

তিনি আরও জানিয়েছে, এটা তাঁদের দাবি নয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে উপহার হিসাবে চাইছে তাঁরা। এই বিষয়ে বিজেপি বড়জোড়া মন্ডল-২ এর সাধারণ সম্পাদক জানিয়েছেন, ‘এটা একটা ভালো বিষয়। ভাল পদক্ষেপ। আমরাও এর আগে অনেকবার অনেক জায়গায় দাবি জানিয়েছি। এইখানে ব্লক হওয়ার প্রয়োজন আছে। যেহেতু এখানে থানা আছে এবং জনসংখ্যা বৃদ্ধি পেয়েছে, ব্লক হলে সাধারণ মানুষ অনেকটাই উপকৃত হবে।’ তবে এই বিষয়ে কিছু বলতে রাজি হননি স্থানীয় পঞ্চায়েত প্রধান।

সংবাদটি শেয়ার করুন

Next Post

আজ লক্ষীবারে আপনার লক্ষ্মীলাভ হবে কি! জানতে দেখে নিন আজকের রাশিফল

Thu Dec 2 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আজ, আপনার সারা দিন কেমন যাবে, লক্ষ্মীবারে লক্ষ্মী লাভ হবে কিনা জানতে দেখে নিন আজকের রাশিফল। মেষ: ব্যবসায় আজ ক্রেতার সঙ্গে ভুল বোঝাবুঝি হতে পারে। আজ কোনও ধার দেবেন না। পাওনা আদায়ে সমস্যা হতে পারে। বৃষ: আজ কোনও বিপদে বন্ধুর সাহায্য পাবেন। […]