সোনিয়া গান্ধির ওপর আস্থা রাখল দল

জন দেখেছেন : 17
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 15 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কংগ্রেস ওয়ার্কিং কমিটির [CWC] মিটিংয়ে সিদ্ধান্ত নিল দল। আগামি অক্টোবর মাস পর্যন্ত সোনিয়া গান্ধী থাকবেন কংগ্রেস সর্বভারতীয় সভাপতি । এই মিটিং এ প্রায় সমস্ত কংগ্রেস শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। সর্ব সম্মতিক্রমে সোনিয়া গান্ধি এই দায়িত্যভার গ্রহণ করেন। আপাতত পরবর্তী নির্বাচন ঠিক না হওয়া পর্যন্ত সোনিয়া গান্ধী এই দায়িত্যে থাকবেন।

এই মিটিং এ কংগ্রেস বেস কিছু গুরত্বপুরন সিদ্ধান্ত নিয়েছে। ক্ষয়িষ্ণু দলকে শক্তিশালি করতে ১লা নভেম্বর থেকে সারা দেশ জুরে সদস্য সংগ্রহ অভিযানে নামবে কংগ্রেস । প্রায় সব শীর্ষ নেত্রেত্বকে সদস্য সংগ্রহ অভিযানে ঝাপিয়ে পড়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া আগামি বছর ২০২২ এর পয়লা এপ্রিল থেকে ৩১ শে এপ্রিল পর্যন্ত কংগ্রেস নির্বাচনী কমিটির চেয়ারম্যান [ Chairman of Congress Election Commission] জন্য মননয়ন জমা দেওয়া যাবে। ২০২২ এর ২১শে আগস্ট থেকে ২১শে সেপ্টেম্বর পর্যন্ত হবে কর্ম সমিতির সভাপতি নির্বাচন। ৩১ শে অক্টোবরের মধ্যে নির্বাচিত হবে কংগ্রেসের পরবর্তী সভাপতি। ANI সূত্রের খবর কংগ্রেস ওয়ার্কিং কমিটির মিটিং এ রাহুল গান্ধীকে পরবর্তী দলের নেতা হিসেবে নাম প্রস্তাব করেছিলেন অশোক গেইলত । দলের প্রায় সব শীর্ষ নেতা রাহুল গান্ধীকে দলের হাল ধরতে বলায় রাহুল গান্ধী ভেবে দেখার আশ্বাস দিয়েছেন।

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বলেছেন দল ঘুরে দাঁড়াচ্ছে। গত দুই বছরে শীর্ষ নেতাদের পাশাপাশি দলের যুবরা আন্দোলনে এগিয়ে এসে দলকে ভরসা দিয়েছেন। করোনা অতিমারির ত্রাণ বিলি, সংখ্যালঘু দের ওপর অত্যচার, দ্রবমুল্য ব্রেদ্ধি হোক বা কৃষক আন্দোলন সব আন্দোলনে শীর্ষ নেতাদের পাশাপাশি যুবরা এগিয়ে এসে দলকে ভরসা জুগিয়েছেন। এছাড়া আমাদের সম মনভাবাপন্ন দলগুলোর সাথে যোগাযোগ রাখছি প্রতিনিয়ত। এই মিটিংয়ে সমস্ত শীর্ষ নেতাদের পাশাপাশি তিন রাজ্যের মুখ্যমন্ত্রী উপস্থিত ছিলেন। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেইলত, ছিলেন ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেন বাঘেল এবং পাঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী চরনজিত ছান্নি।

সংবাদটি শেয়ার করুন

Next Post

বিসর্জনের মাঝেই বাবুঘাটের গঙ্গায় ভেসে উঠল জোড়া দেহ

Sun Oct 17 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গঙ্গার ঘাটে ঘাটে চলছে প্রতিমা নিরঞ্জন। তার মধ্যেই আজ বাবুঘাট থেকে উদ্ধার হল জোড়া দেহ। পুলিশ সূত্রে খবর, দেহ দু’টি পুরুষের।একজনের দেহ ভেসে ওঠে কাশীপুর ঘাটে। অপর জনের দেহ বাজেকদমতলা ঘাটে ভাসতে দেখা যায়। পরে বাজেকদমতলা ঘাটেই ওই দেহ দুটি টেনে এনে […]