দেশে আরও কমল করোনা আক্রান্তের সংখ্যা
Connect with us

দেশের খবর

দেশে আরও কমল করোনা আক্রান্তের সংখ্যা

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ  : দেশে ফিরতে চলেছে স্বস্তি। পরিস্থিতি আবার আগের মতো স্বাভাবিক হতে শুরু করেছে। গত দুই বছর ধরেই করোনা অতিমারির জন্য জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছিল। অবশেষে দেশে প্রায় সমস্ত বিধি-নিষেধ উঠতে শুরু করেছে। তৃতীয় ঢেউ আসার পর দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় চার লাখের পাশাপাশি পৌঁছে গিয়েছেল।

কিন্তু গত কিছুদিন ধরেই অনেকটাই কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রায় প্রত্যেকদিন কিছু কিছু করে কমছে ফলে স্বস্তি ফিরছে সাধারণ মানুষের মধ্যে। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৪০৫ জন। এর মধ্যে শুধুমাত্র কেরলেই আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৮ জন। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার ছিল ১.৯৩ শতাংশ। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে করোনা থেকে সুস্থ্য হয়ে উঠেছেন ৩৪ হাজার ২২৬ জন।

পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৩৫ জনের। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ১২ হাজার ১০৯ জন। পরিসংখ্যান দেখে বোঝাই যাচ্ছে দেশে কমছে করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা। পাশাপাশি বাড়ছে করোনা থেকে সুস্থ্য মানুষের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থতার হার ছিল ৯৮.৩০ শতাংশ। সংক্রমণ কমায় কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও। ৪৯ দিন পরে দেশে দু’লক্ষের নীচে নামল মোট সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা।

Advertisement

আরোও পড়ুন – 

Continue Reading
Advertisement