দেশে অনেকটাই বাড়ল সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা

জন দেখেছেন : 14
0 0
Read Time:2 Minute, 21 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কিছুদিন আগেই দেশের সমস্ত রাজ্য সরকার স্কুল খোলার অনুমতি দিয়েছে। যা দেখে মানুষের মনে আত্মবিশ্বাস বাড়তে পারে। কিন্তু দেখা যাচ্ছে গত দু’দিনে দেশে করোনা আক্রান্ত এবং মৃত্যু অনেকটাই বেড়েছে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৯১৯ জন। যা গতকালের থেকে অনেকটাই বেশি। দেশে সর্বাধিক সংক্রমণের তালিকায় এখনও শীর্ষে রয়েছে কেরল। গত ২৪ ঘণ্টায় দেশে মোট আক্রান্তের অর্ধেকই কেরল থেকে। গোটা অতিমারী পর্বে এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪৪ লক্ষ ৭৮ হাজার ৫১৭ জন। সংক্রমণের সঙ্গে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৭০ জনের। এখনও পর্যন্ত গোটা দেশে করোনার বলি হয়েছেন মোট ৪ লক্ষ ৬৪ হাজার ৬২৩ জন। গত ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণের হার ছিল ০.৯৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ১১ হাজার ২৪২ জন। যদিও গত ২৪ ঘণ্টায় ২০৭ জন সক্রিয় রোগী বেড়েছে দেশে। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ২৮ হাজার ৭৬২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১২ লক্ষ ৩২ হাজার ৫০৫টি। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৬২ কোটি ৮২ লক্ষ ৪৮ হাজার ৮৪১ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৭৩ লক্ষ ৪৪ হাজার ৭৩৯ জন। এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে মোট ১১৪ কোটি ৪৬ লক্ষ ৩২ হাজার ৮৫১ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

কুলভূষণ যাদবকে পাক আদালতে আবেদনের অনুমতি দিল পাকিস্তান

Thu Nov 18 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বেশ কয়েকবছর ধরেই পাকিস্তানে বন্দি রয়েছেন ভারতীয় নৌবাহিনীর প্রাক্তন প্রধান কুলভূষণ যাদব। ভারত একাধিবার কুলভূষণ যাদবকে ফেরত দেওয়ার আবেদন করলেও সেদিকে কর্ণপাতও করেনি পাকিস্তান। ২০১৭ সালে ইরান থেকে কুলভূষণকে গ্রেফতার করে পাকিস্তান। আসলে চাকরি থেকে অবসর নেওয়ার পর নিজের ব্যবসার কাজে যুক্ত […]