করোনা আক্রান্তের সংখ্যা শূন্যে নেমে এল আন্দামানে

জন দেখেছেন : 33
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 11 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনা যখন থেকে সারা বিশ্বজুড়ে প্রভাব বাড়াচ্ছিল, তখন থেকে সারা বিশ্বের স্বাস্থ্য দফতর পুঙ্খানুপূর্ণ ভাবে করোনা রেকর্ড প্রকাশ করত। যার ওপর ভিত্তি করেই সরকার সেই জায়গার ব্যাপারে সিদ্ধান্ত নিত। সেই রিপোর্ট যে কতটা গুরত্বপূর্ণ তা আজ প্রকাশ হয়ে গেল।

দেশে করোনা আক্রমণের পর আন্দামান নিকবর দ্বীপপুঞ্জে প্রথমবারের মত করোনা আক্রান্তের সংখ্যা শূন্যে নেমে এল। ভারতবর্ষের সমস্ত রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলের মধ্যে প্রথম কোথাও করোনা আক্রান্তের সংখ্যা শূন্য হল। একদিকে যেমন কমছে করোনা আক্রান্তের সংখ্যা তেমন বাড়ছে সুস্থতার হার। এখনও পর্যন্ত আন্দামান নিকবর দীপপুঞ্জে করোনা আক্রান্তের হয়েছেন ৭ হাজার ৬৬৫ জন। তার মধ্যে মৃত্যু হয়েছে ১২৯ জনের। এবং সুস্থ হয়ে উঠেছেন ৭ হাজার ৫২৭ জন।

এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৯ । ফলে স্বাভাবিক ছন্দে ফিরছে দ্বীপপুঞ্জ। করোনা অতিমারীকে যে যথেষ্ট গুরত্ব দিচ্ছে সেখানকার সাধারণ মানুষ, তা পরিসংখ্যান থেকেই পরিষ্কার। এখনও পর্যন্ত ৬ লক্ষ ১১ হাজার করোনা টেস্ট হয়েছে। ২. ৯৪ লক্ষের মধ্যে টিকাকরণ হয়েছে ২ লক্ষ ১৮ হাজার জনের। সংক্রমণ কমলেও এখনই পর্যটকদের জন্য সব জায়াগা খুলে দেওয়া হচ্ছে না। তবে পরিস্থিতি যদি এই রকম নিয়ন্ত্রণে থাকে তাহলে সমস্ত কিছুর প্রবেশ অবাধ করে দেওয়া হতে পারে বলেই আশা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

এখনও ট্যাবের টাকা না পাওয়ায় কাঠগড়ায় প্রধান শিক্ষক

Thu Nov 11 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: অনেকদিন ধরেই স্কুল-কলেজ বন্ধ। স্কুল ছাত্র-ছাত্রীদের সুবিধার্থে অনলাইন ক্লাস চলছে। রাজ্য সরকার অনলাইন ক্লাসের কথা মাথায় রেখে ছাত্র-ছাত্রীদের ট্যাব কেনার জন্য টাকা দেওয়ার কথা ঘোষণা করেছিল। কিন্তু এখনও ট্যাব কেনার টাকা না পাওয়ায় অভিযোগ উঠল। স্কুল কর্তৃপক্ষের উদাসীনতায় নভেম্বর মাসেও ট্যাব কেনার […]