দেশে করোনা আক্রান্তের সংখ্যা নামল দু'লাখের নিচে, তবে অনেকটাই বাড়ল মৃত্যুর সংখ্যা
Connect with us

দেশের খবর

দেশে করোনা আক্রান্তের সংখ্যা নামল দু’লাখের নিচে, তবে অনেকটাই বাড়ল মৃত্যুর সংখ্যা

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত কয়েকমাস ধরেই সারা বিশ্ব জুড়ে আতঙ্কের নাম করোনা। বহু মানুষের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। দেশের জনজীবন বিপর্যস্ত। বিপর্যস্ত দেশের অর্থনীতি। পাশাপাশি, স্কুল-কলেজ বন্ধ থাকায় ভবিষ্যৎ প্রজন্ম ক্ষতির সামনে দাঁড়িয়ে।

কিন্তু এবার পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে। কয়েকদিন আগেই দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা তিন লক্ষ ছাড়িয়ে গিয়েছিল। কিন্তু গত কয়েকদিন ধরে দেশে কমতে শুরু করেছে আক্রান্তের সংখ্যা। আক্রান্তর সংখ্যা কমলেও মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দু’লাখের নিচে নেমে গিয়েছে। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬৭ হাজার ৫৯ জন। যা সোমবারের তুলনায় ২০ শতাংশ কম। দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৪ কোটি ১৪ লক্ষ ৬৯ হাজার ৪৯৯ জন। সংক্রমণ কমায় দৈনিক সংক্রমণের হারও কমেছে।

গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক সংক্রমণের হার ১৫.৭ শতাংশ থেকে কমে ১১.৬ শতাংশ হয়েছে। তবে লাফিয়ে বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ১৯২ জনের। এরমধ্যে শুধু কেরলেই ৬৩৮ জনের মৃত্যু হয়েছে। আগের মৃত্যুর সংখ্যা যোগ হওয়াতেই সংখ্যাটা বেড়েছে বলে জানা গিয়েছে। এখনও পর্যন্ত দেশে করোনার বলি হয়েছেন মোট ৪ লক্ষ ৯৬ হাজার ২৪২ জন। তবে সুস্থতার সংখ্যা অনেকটাই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা থেকে সুস্থ্য হয়ে উঠেছেন ২ লক্ষ ৫৪ হাজার ৭৬ জন। এই মুহূর্তে সারা দেশে সক্রিয় রোগী রয়েছেন ১৭ লক্ষ ৪৩ হাজার ৫৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লক্ষ ২৮ হাজার ৬৭২টি। দেশে এখনও পর্যন্ত টেস্ট হয়েছে মোট ৭৩ কোটি ৬ লক্ষ ৯৭ হাজার ১৯৩ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৬১ লক্ষ ৪৫ হাজার ৭৬৭ জন। এখনও পর্যন্ত টিকাকরণ হয়েছে মোট ১৬৬ কোটি ৬৮ লক্ষ ৪৮ হাজার ২০৪ জনের।

Advertisement