দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫! দিল্লি ও মুম্বইয়ে আক্রান্ত আরও ২

জন দেখেছেন : 19
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 33 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে উদ্বেগও। এখনও পর্যন্ত দেশে পাঁচ জনের শরীরে মিলল করোনার এই নতুন প্রজাতির হদিশ। দু’দিন আগেই কর্ণাটকের দু’জন বাসিন্দার শরীরে করোনার নতুন এই প্রজাতির হদিশ পাওয়া গিয়েছিল। ৬৬ বছরের এক পুরুষ এবং ৪৬ বছরের এক মহিলার দেহে এই ভাইরাস পাওয়া গিয়েছে।

তাঁদের মধ্যে এক জন দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছিলেন। দ্বিতীয় জন স্বাস্থ্যকর্মী। তিনি বিদেশে না গিয়েও কী করে আক্রান্ত হলেন তা নিয়ে উদ্বেগ বাড়ছে। গতকাল অর্থাৎ শনিবার গুজরাতের জামনগরের এক ব্যক্তির শরীরে মেলে ওমিক্রনের হদিশ। সম্প্রতি তিনি জিম্বাবোয়ে থেকে দেশে ফিরেছিলেন। রবিবার সেই সংখ্যাটা আরও বাড়লো। মুম্বই এবং দিল্লিতে দু’ই ব্যক্তির শরীরে পাওয়া গেল করোনার এই নতুন ভ্যারিয়েন্টের হদিশ। মহারাষ্ট্র প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ওমিক্রনে আক্রান্ত ৩৩ বছরের ওই ব্যক্তি পেশায় মেরিন ইঞ্জিনিয়ার। তিনি মহারাষ্ট্রের ডোম্বিবলীর বাসিন্দা।

গত ২৪ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে দুবাই ও দিল্লি হয়ে তিনি মুম্বই বিমানবন্দরে নামেন। তারপরই তাঁর হালকা জ্বর আসে। কোভিড পরীক্ষা করা হলে তাঁর রিপোর্ট পজেটিভ আসে এবং জানা যায় তিনি ওমিক্রনে আক্রান্ত। বর্তমানে ওই ব্যক্তি কল্যাণ-ডোম্বিবলীর কোভিড কেয়ার কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন। দিল্লি থেকে মুম্বই আসার বিমানে ওই ব্যক্তির সংস্পর্শে আসা ২৫ সহযাত্রীরও কোভিড পরীক্ষা করা হয়েছে। কিন্তু তাঁদের সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। রবিবার দিল্লিতেও বিদেশফেরত এক ব্যক্তির শরীরে ওমিক্রনের হদিশ মিলেছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, আক্রান্ত ব্যক্তি সম্প্রতি তানজানিয়া থেকে দিল্লিতে ফিরেছিলেন।

নিয়ম মাফিক করোনা টেস্টের পর জানা যায় ওই ব্যক্তি ওমিক্রনে আক্রান্ত। তাঁকে লোকনায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী আরও জানিয়েছেন, বিদেশ থেকে দিল্লিতে ফেরা আরও ১৭ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসছে। তবে তাঁরা কেউই ওমিক্রনে আক্রান্ত নন বলেই জানা গিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

সকাল থেকেই দিঘায় সমুদ্রে জলোচ্ছ্বাস! চলছে কড়া নজরদারি

Sun Dec 5 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’- এর ভূপৃষ্ঠে আছড়ে পড়ার যে কোনও সম্ভাবনা নেই, তা আগেই জানিয়ে দিয়েছিল আবহাওয়া দফতর। শক্তি হারিয়ে ক্রমশ দুর্বল হয়ে পড়া জাওয়াদ অতিগভীর নিম্নচাপে পরিণত হয়ে কলকাতা থেকে ৬৩০ কিমি দক্ষিণ-দক্ষি পশ্চিমে অন্ধ্র-ওড়িশা উপকূলের কাছে অবস্থান করছে। এটি […]