ডিসেম্বরেই মেট্রো টিকিটে নতুন নিয়ম আসতে চলেছে

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: যাত্রীদের সুবিধার্থে কলকাতা মেট্রোয় এবার চালু হতে চলেছে কিউআর কোড বেসড টিকিট। ডিসেম্বরের শুরুতেই এই নতুন পদ্ধতিতে টিকিট কাটা যাবে। মেট্রো সূত্রে খবর, প্রায় দুই মাস আগেই স্মার্ট গেটে কোড স্ক্যানার বসানোর কাজ শুরু হয়েছিল।

ফলে মোবাইলে ই-টিকেটিং চালু এখন শুধু সময়ের অপেক্ষা। তবে কীভাবে মিলবে কিউআর কোড টিকিট? যাত্রীরা কলকাতা মেট্রো অ্যাপে নিজের নাম রেজিস্টার করে টিকিট কাটতে পারবেন। মেট্রো সূত্রে খবর, প্রত্যেক স্টেশনের জন্য থাকবে আলাদা কিউআর কোড। যে মোবাইল থেকে টিকিট কাটা হচ্ছে, সেই মোবাইল থেকেই কিউআর কোড কাজ করবে। দূরত্ব অনুযায়ী ভাড়া নির্ধারিত হবে। অনলাইনে ভাড়া মেটানোর সঙ্গে সঙ্গে যাত্রীর মোবাইলে কিউআর কোড চলে আসবে।

নির্দিষ্ট স্টেশনে গিয়ে প্ল্যাটফর্মে থাকা স্বয়ংক্রিয় গেটে নির্দিষ্ট স্ক্যানারের সামনে ওই কিউআর কোড ধরলেই যন্ত্র তা পড়ে নেবে এবং গেট খুলে যাবে। স্টেশনে ঢোকা ও বেরোনোর সময় স্ক্যান করতে হবে কোডটি। নেট ব্যাংকিংয়ের মাধ্যমে টাকার আদান-প্রদান হবে। কোভিড পরিস্থিতিতে ভিড় এড়াতে এবং অফিস টাইমে এই ব্যবস্থা গ্রহণযোগ্য হবে বলেই মনে করছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

বিজেপির নিচু তলায় পিকের মাইনে করা কর্মী! বিস্ফোরক টুইট তথাগত রায়ের, কটাক্ষ করতে ছাড়লেন না মদন মিত্র

Tue Nov 30 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: টুইটারই বিস্ফোরক মন্তব্য করাটা অভ্যাসে পরিণত করে ফেলেছেন বিজেপির বর্ষিয়ান নেতা তথাগত রায়। মঙ্গলবার টুইটারে আবার বোমা ফাটালেন তিনি। মঙ্গলবার পরপর দুটি টুইট করে তথাগত রায় দাবি করেছেন, বিজেপির নিচুতলায় তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোরের মাইনে করা কর্মীতে ভরে গিয়েছে! তবে তাদের চিহ্নিত […]

আপনার পছন্দের সংবাদ