করোনা সংক্রমণ বাড়ায় দিনহাটায় তিন দিন বন্ধ বাজার

জন দেখেছেন : 28
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 23 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: নতুন করে করোনা সংক্রমণ বাড়তেই ফের প্রত্যুষা বাজার তিন দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল দিনহাটা পৌরসভা। শুক্রবার থেকে আগামী রবিবার পর্যন্ত দিনহাটা শহরের বাবুপাড়া সংলগ্ন এলাকায় গুরুত্বপূর্ণ প্রত্যুষা বাজার বন্ধ রাখা হয়েছে।

দিনহাটা পৌরসভার সূত্রে খবর, প্রত্যুষা বাজার সংলগ্ন এলাকায় পরপর ছ’জন করোনা সংক্রামিত হয়েছেন। তাই পৌরসভা কর্তৃপক্ষ উদ্বিগ্ন হয়ে বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। সেই মোতাবেক ওই বাজারের ব্যবসায়ীদের পুরো বিষয়টি জানানো হয়। শুক্রবার সকালে প্রত্যুষা বাজার বন্ধ থাকলেও বাজারের ব্যবসায়ীরা তাদের পসরা নিয়ে বাজার সংলগ্ন হরতকি তলার মাঠে বসেছেন। কেউবা মাংসের দোকান আবার কেউবা শাক সবজির দোকান নিয়ে সেখানে বসেছেন। স্বাভাবিকভাবেই পৌরসভার এই পদক্ষেপ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

বিভিন্ন মহলের থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে, যেখানে পৌরসভা পুরোপুরি বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিল, সেখানে সেই বাজারের ব্যবসায়ীরা অন্যত্র সরে গিয়ে কেন বাজার বসাচ্ছেন! তাহলে কি সেখান থেকে করোনা সংক্রমণ ছড়াবে না! সেই প্রশ্নও তুলেছেন এলাকাবাসী। এদিকে, ওই এলাকায় করোনা সংক্রমণের খবর সামনে আসতেই হরিতকি তোলা মোড় থেকে বিদ্রোহী মোর পর্যন্ত একাধিক স্থানে কনটেইনমেন্ট জোন লেখা পোস্টার পৌরসভার পক্ষ থেকে লাগানো হয়েছে। এ বিষয়ে দিনহাটা পৌরসভার পৌর প্রশাসক গৌরীশংকর মাহেশ্বরী জানিয়েছেন, ওই এলাকায় বেশ কয়েকজন করোনা সংক্রমিত হয়েছেন। এর ফলে তিনদিন বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই তিন দিন বাজারে স্যানিটাইজেশনের কাজ চালানো হবে। অন্যদিকে, প্রত্যুষা বাজার বন্ধ থাকায় চরম সমস্যায় পড়তে হচ্ছে ব্যবসায়ীদের পাশাপাশি স্থানীয় মানুষকে। ব্যবসায়ীদের একাংশের বক্তব্য, সেখানে প্রতিদিন যে পরিমাণ ব্যবসা হতো, তার সিকিভাগও হরতকি মাঠে হচ্ছে না। ফলে লাভের মুখ দেখতে পাচ্ছেন না তাঁরা। তাই সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। পৌরসভার পক্ষ থেকে ফের নতুন করে বাজার বন্ধ রাখার সময়সীমা আরও বাড়ানো হয় কিনা, সে দিকেই এখন তাকিয়ে রয়েছে সকলে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

জলপাইগুড়িতে পঞ্চায়েত বোর্ড হাতছাড়া বিজেপির! বাম, কংগ্রেস, পদ্ম ছেড়ে তৃণমূলে ৭ সদস্য

Sat Nov 27 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বিজেপির দখলে থাকা অঞ্চল হাতছাড়া হল এবার। দখল নিল তৃণমূল কংগ্রেস। জলপাইগুড়ি সদর ব্লকের নগর বেরুবাড়ি গ্রামপঞ্চায়েতের মোট ৭জন পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগদান করলেন শুক্রবার। বিজেপির অভিযোগ, তাদের পঞ্চায়েত সদস্যদের কাজ করতে দেওয়া হচ্ছিল না। পাশাপাশি ভয় দেখানো হচ্ছিল। তাই বাধ্য হয়ে […]