কিউইদের কাছেও হার, ৯৯-এর লজ্জা ফিরিয়ে শেষ চারে ওঠা আরও কঠিন করল বিরাটরা

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পাকিস্তানের বিরুদ্ধে ছন্দটা কেটে গিয়েছিল। মাঝের এই একটা সপ্তাহে নিজেদের দোষ-ত্রুটিকে শুধরে সেই ছন্দে ফিরতে পারল না বিরাট কোহলিরা। আবার হারল টিম ইন্ডিয়া। টি-২০ বিশ্বকাপে দ্বিতীয় ম‍্যাচেও লজ্জার হার ভারতের। প্রথম ম‍্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হেরেছিল বিরাট বাহিনী।

দ্বিতীয় ম‍্যাচেও নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হারতে হল ভারতকে। পর পর দুই ম‍্যাচে হেরে সেমিফাইনালে যাওয়ার রাস্তা খুবই কঠিন হয়ে গেল বিরাটদের। এই মুহূর্তে গ্রুপ টু-তে পাঁচ নম্বরে রয়েছে ভারত। সেখানে গ্রুপের প্রথম তিন ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের টিকিট কার্যত নিশ্চিত করে ফেলেছে পাকিস্তান ৷ প্রথম তিন ম্যাচের মধ্যে দু’টিতে জিতে চার পয়েন্ট নিয়ে দু’নম্বরে রয়েছে আফগানিস্তান ৷ শুধু তাই নয়, স্কটল্যান্ড ও নামিবিয়াকে বড় ব্যবধানে হারিয়ে নেট রান-রেটে অন্যদের অনেকটাই পিছনে ফেলে দিয়েছেন মহম্মদ নবিরা ৷ ভারতকে এখন বাকি তিন ম‍্যাচে শুধু বড় ব‍্যবধানে জিতলেই হবে না, তাকিয়ে থাকতে হবে গ্রুপের অন‍্য দলের উপরও।

রবিবার কিউইদের কাছে হারের সঙ্গে সঙ্গে ২২ বছর আগের লজ্জার রেকর্ডকেও ফিরিয়ে আনলেন বিরাট কোহলিরা। ১৯৯৯ বিশ্বকাপের পর আবার কোনও বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হারল ভারত। রবিবার টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। এদিন ওপেনিংয়ে পরিবর্তন এনেছিল ভারত। রোহিত শর্মাকে তিনে পাঠিয়ে কেএল রাহুলের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন ইশান কিষান। কিন্তু তাতেও কিছু লাভ হয়নি। ৮ বলে ১৪ রান করে ফিরলেন ইশান। গোটা ব্যাটিং লাইনআপ’ই ব্যর্থ। ট্রেন্ট বোল্ট, ইশ সোধিদের সামনে দাঁড়াতে পারেননি কেউ। রাহুল ১৬ বলে করলেন ১৮ রান। ১৪ বলে ১৪ রান করে ফিরলেন রোহিত। পাকিস্তান ম্যাচে দলের হাল ধরেছিলেন বিরাট।

কিন্তু কিউইদের বিরুদ্ধে অধিনায়কের ব্যাটও ব্যর্থ। ১৭ বলে কোনও বাউন্ডারি ছাড়াই ৯ রান করে ফিরলেন। এদিনও ব্যর্থ ঋষভ পন্থ (১২) ও হার্দিক পাণ্ডিয়া (২৩)। ৯৪ রানের মধ্যেই সাত উইকেট হারিয়ে বসেছিল ভারত। শেষে রবীন্দ্র জাদেজার ১৯ বলে ২৬ রানের দৌলতে ১১০ রান তোলে ভারত। বোল্ট তিনটি, ম্যাচের সেরা সোধি দু’টি এবং সাউদি ও মিলনে একটি করে উইকেট পেয়েছেন। এই রান তুলতে খুব একটা সমস্যায় পড়তে হয়নি নিউজিল্যান্ডকে। ১৪.৩ ওভারে ২ উইকেট খুইয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ব্ল্যাক ক্যাপসরা। মার্টিন গাপ্তিলকে (২০) বুমরা দ্রুত ফিরিয়ে দিলেও অপর ওপেনার ড্যারিল মিচেল (৪৯) এবং উইলিয়ামসন জয় নিশ্চিত করে দেন। মিচেল যখন বুমরার শিকার হয়ে ফিরলেন তখন জয়ের জন্য দরকার ছিল ১৫ রান। উইলিয়ামসন (৩৩) ও কনওয়ে (২) দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

আলিয়া-রণবীরের বিয়ের সানাই কবে বাজবে!

Mon Nov 1 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। আগামী ৪ নভেম্বর দীপাবলি। আলোর উৎসবে আলোকিত হবে গোটা দেশ। ধর্ম, বর্ণ নির্বিশেষে সম্প্রীতির বন্ধনে কাশ্মীর থেকে কন্যাকুমারী, টলিউড থেকে বলিউড, মেতে উঠবে দীপাবলীর আনন্দে। বলিউডের কথা উঠতেই মনে পড়ে গেল, বলিউডে কান পাতলেই এখন শুধুই বিয়ের […]

আপনার পছন্দের সংবাদ