পরবর্তী পদক্ষেপ ঠিক করতে আলোচনায় বসছে কৃষক আন্দোলন কমিটি

জন দেখেছেন : 35
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 36 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কৃষি আইন প্রত্যাহারের ঘোষণার পরও আন্দোলনে অনড় সংযুক্ত কিষান মোর্চা। সিংঘু সীমানায় শনিবার বৈঠকে বসছে ৯ সদস্যের কমিটি। জানা গিয়েছে, আন্দোলনের পরবর্তী রূপরেখা ঠিক করতেই এদিনের এই বৈঠক।

কিষান মোর্চার নেতা রাকেশ টিকাইত স্পষ্ট জানিয়েছেন, আগে সরকারের সঙ্গে আলোচনা হবে তারপর আন্দোলন প্রত্যাহারের ভাবনা। পাশাপাশি ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের নিশ্চয়তা নিয়েও আলোচনার প্রয়োজন রয়েছে। শুধুমাত্র কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা নয়, সংসদে বাতিল করতে হবে কৃষি আইন। অর্থাৎ, কাগজে-কলমে প্রত্যাহার না হওয়া পর্যন্ত পুরোপুরি নিশ্চিত হতে পারছেন না তিনি। শুক্রবার গুরু নানকের জন্মজয়ন্তীতে বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহারের কথা ঘোষণা করেন কৃষক । আন্দোলন ছেড়ে কৃষকদের মাঠে ফিরে যাওয়ার আবেদনও জানান। প্রায় এক বছর ধরে কৃষি আইন প্রত্যাহারের দাবিতে আন্দোলন করে আসছেন কৃষকরা। অবশেষে পিছু হঠতে বাধ্য হল কেন্দ্রীয় সরকার।

সংবাদটি শেয়ার করুন

Next Post

অমিত মিত্রকে চিঠি, ফের রাজ্য-রাজ্যপাল সংঘাত!

Sat Nov 20 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ফের রাজ্যে সরকারের সঙ্গে সংঘাতে রাজ্যপাল। যখন থেকে জগদীপ ধনকর রাজ্যপাল হয়ে এসেছেন, একের পর এক বিষয় নিয়ে রাজ্য সরকার এবং শাসক দল তৃণমূলের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন। সেই নিয়ে তৈরি হয়েছে একের পর এক বিতর্ক। মুখ্যমন্ত্রী সহ একের পর এক পদধীকারি মন্ত্রীদের […]