মহালয়াতেই পুজোর উদ্বোধন শুরু মুখ্যমন্ত্রীর, মমতাকে বিশেষ শারদ উপহার বাবুলের

জন দেখেছেন : 18
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 51 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : রীতি মেনে বুধবার মহালয়ার ভোর থেকেই তরপনের জন্য রাজ্যের গঙ্গার সমস্ত ঘাটেই ভিড় উপচে পড়েছিল। আর দুপুর থেকেই শারদ উৎসব শুরু হয়ে গেল কলকাতায়। প্রতি বছরের মতো এই বছরও মহালয়ার দিন থেকেই মহানগরীতে দুর্গাপুজোর উদ্বোধন শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার দুপুর থেকেই যোধপুর পার্ক, বাবুবাগান, নাকতলা উদয়ন সঙ্ঘ, সেলিমপুর পল্লী, চেতলা অগ্রণী-সহ একের পর এক পুজো মণ্ডপে গিয়ে উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।

তারমধ্যে মন্ত্রী ফিরহাদ হাকিমের পুজো বলে পরিচিত চেতলা অগ্রণীতে প্রতি বছরের মতো এই বছরও প্রতিমার চোখ আঁকলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত সোমবারই দুর্গাপুজো উপলক্ষে একাধিক বিধি নিষেধ জারি করেছে নবান্ন। ঠাকুর দেখতে মণ্ডপে প্রবেশের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মঙ্গলবার প্রতিটি পুজোর উদ্বোধনে গিয়েই স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য সকলকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। রাজ্য যে এখনও করোনা মুক্ত হয়নি, তা তিনি বারবার মনে করিয়ে দিয়ে সকলকে সতর্ক করে দিয়েছেন। সবাইকে মাস্ক পরতে, সামাজিক দূরত্ব বাজায় রাখার কথা বলার পাশাপাশি পুজো উদ্যোক্তাদেরও মাস্ক ও স্যানিটাইজারের ব্যবস্থা রাখারও নির্দেশ দিয়েছেন তিনি।

এখন রোজই এইভাবে শহরের একাধিক পুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। তবে বুধবার পুজো উদ্বোধনের আগে নজরুল মঞ্চে দলীয় মুখপত্রর শারদ সংখ্যা ও গানের সিডি প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই দলীয় অনুষ্ঠানে তাঁর সঙ্গে এক সুরে গলা মেলালেন মন্ত্রী তথা গায়ক ইন্দ্রনীল সেন, নচিকেতা চক্রবর্তী ও সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। এদিন মুখ্যমন্ত্রীকে একটি পিয়ানিকা উপহার দেন বাবুল। মঞ্চেই সেটি বাজিয়েও দেখেন মুখ্যমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন

Next Post

প্রয়াত হলেন রামায়ণের রাবণ অরবিন্দ ত্রিবেদী, শোকপ্রকাশ রাম, সীতা, লক্ষণের

Wed Oct 6 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মহালয়ার আগেই চলে গেলেন রাবণ। প্রয়াত হলেন অভিনেতা অরবিন্দ ত্রিবেদী। রামানন্দ সাগরের ‘রামায়ণ’ ধারাবাহিকে রাবণের ভূমিকায় অভিনয় করে জনপ্রিয়তার শিখরে পৌঁছে ছিলেন গুজরাতের এই অভিনেতা। মঙ্গলবার রাতেই মৃত্যু হয়েছে ৮২ বছরের এই অভিনেতার। বেশ কয়েক দিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। হৃদরোগে আক্রান্ত […]