গত চার মাসের মধ্যে কলকাতা-সহ রাজ্যে সর্বাধিক সংক্রমণ

জন দেখেছেন : 14
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 22 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : শারদোৎসব শেষ হতেই রাজ্যে বাড়তে শুরু করেছে করোনার সংক্রমণ। বৃহস্পতিবারও তা অব্যাহত রইল। রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৯০ জন। যা গত চার মাসের মধ্যে সর্বাধিক।

এর আগে গত ১০ জুলাই রাজ্যে দৈনিক সংক্রমণ ছিল ৯৯৭। জেলাভিত্তিক সংক্রমণে এ দিনও শীর্ষে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় মহানগরীতে আক্রান্ত হয়েছেন ২৭৫ জন। যা গত চার মাসে সর্বাধিক। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬৪ জন। হাওড়ায় নতুন আক্রান্ত হয়েছেন ৮৩ জন। দক্ষিণ ২৪ পরগনায় ৭৭ এবং হুগলিতে ৭৫ জন সংক্রমিত হয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৫ লক্ষ ৯০ হাজার ৩২ জন। সংক্রমণ বাড়লেও কমেছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। এখনও পর্যন্ত মোট প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ১০৫ জন।

বুধবারের তুলনায় রাজ্যে সংক্রমণের হার সামান্য কমে হয়েছে ২.১৮ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগী রয়েছেন ৮ হাজার ১০৯ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ৪৩৭ জনের। এখনও পর্যন্ত রাজ্যে টেস্ট হয়েছে মোট ১ কোটি ৯০ লক্ষ ৮৪ হাজার ৭৩৮টি। রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার টিকা নিয়েছেন ৫ লক্ষ ৫২ হাজার ৩৪৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে টিকাকরণ হয়েছে মোট ৭ কোটি ৪৫ লক্ষ ৮২ হাজার ৮৬৫ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

সরষের তেলের দামের ঝাঁঝে সংকটে তুফানগঞ্জের মৃৎশিল্পীরা

Fri Oct 29 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : আর মাত্র কয়েক দিন পরই বাঙালির আলোর উৎসব দীপাবলি। প্রথা মেনে প্রতিটি বাঙালির ঘরে ঘরে দীপাবলিতে জ্বলে ওঠে আলো। আর এই আলোর উৎসবে মাটির প্রদীপে সরিষার তেল দিয়ে সলতের মাধ্যমে আলো জ্বালানো হয়। পূর্ব পুরুষদের উদ্দেশ্যে পরিবারের সকলেই মাটির প্রদীপ জ্বালিয়ে […]