প্রশাসনিক বৈঠক থেকেই রোগা হওয়ার উপায় বাতলে দিলেন 'স্বাস্থ্যসচেতন' মুখ্যমন্ত্রী
Connect with us

বাংলার খবর

প্রশাসনিক বৈঠক থেকেই রোগা হওয়ার উপায় বাতলে দিলেন ‘স্বাস্থ্যসচেতন’ মুখ্যমন্ত্রী

Raju Dhara

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী। আবার দলের সুপ্রিমো। রাজ্য এবং দলের সমস্ত খুঁটিনাটি বিষয় মাথায় রাখতে হয় তাঁকে। নজর রাখতে হয় সবদিকেই। তার মধ্যেও শরীর ও স্বাস্থ্য নিয়ে যথেষ্ট সচেতন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কী করলে ওজন কমবে বা রোগা হওয়া যায়, এবার তার উপায়ও বাতলে দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। তাও আবার পুরুলিয়ার প্রশাসনিক বৈঠকের মঞ্চ থেকে!

সোমবার পুরুলিয়ার প্রশাসনিক বৈঠকে লোধা এবং শবর সম্প্রদায়ের জন্য উন্নয়ন বোর্ডের কথা ঘোষণা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মাটির সৃষ্টি’তে যা যা উৎপাদন হয় তা তিনি দেখেছেন এবং সেখান থেকে উচ্ছে, ঢেঁড়স কিনেছেন। তারপরই মুখ্যমন্ত্রী বলেন, ‘উচ্ছে এবং ঢেঁড়স সিদ্ধ রোজ খাবেন। এটা জানেন তো, রোগা হতে সাহায্য করে। ডায়াবেটিকস নিয়ন্ত্রণ করে। আমি গবেষক নই। ওই দেখে-শুনে, যা জেনেছি।’

এদিন, প্রশাসনিক বৈঠক থেকে ঝালদার চেয়ারম্যান সুরেশ আগরওয়ালকেও তাঁর ‘ওজন’ ও ‘ভুঁড়ি’ নিয়ে চেপে ধরেন মুখ্যমন্ত্রী। ‘ভুঁড়ি নাকি মধ্যপ্রদেশ’, সকলের সামনে এই কথা বলে ব্যঙ্গ করেন তিনি। তবে মুখ্যমন্ত্রী ছাড়বার পাত্রী নন। চেয়ারম্যানকে ভুঁড়ি কমানোর পরামর্শও দেন তিনি। ব্যায়াম করার পরামর্শ দেন। ততক্ষণে ঝালদার চেয়ারম্যান হচকচিয়ে সকলের সামনে দেখাতে শুরু করলেন ‘ডেমো’। দেখেই মুখ্যমন্ত্রী বলেন, ‘এ তো আপনি প্রাণায়ম করছেন!’ তখন দেখা যায় সুরেশ পেট নাচাচ্ছেন। হাসতে হাসতে মুখ্যমন্ত্রী বলেন, ‘এ তো কপালভাতি করছেন! দিনে কত বার করেন?’ সুরেশ জবাব দেন, ‘দিদি, এক হাজার বার!” তিনি বোধহয় ভেবেছিলেন, বললেই মুখ্যমন্ত্রী মেনে নেবেন। কিন্তু না, মুখ্যমন্ত্রী বলেন, মঞ্চে তৎক্ষণাৎ ১ হাজার বার করে দেখাতে পারলেই তাঁকে দশ হাজার টাকা পুরস্কার দেবেন। এরপর, যুক্তি দেখিয়ে কোনওক্রমে নিস্তার পান সুরেশ। ঝালদার চেয়ারম্যানের ওজন এখন ১২৫ কেজি। সেই শুনেও মুখ্যমন্ত্রী সভায় উপস্থিত সকলকে জিজ্ঞাসা করেন, ‘এখানে কেউ ১২৫ কেজি ওজনের আছে?’ রোজ সকালে সুরেশের পকোড়া খাবার অভ্যাসের কথা শুনেও হেসে ওঠেন মুখ্যমন্ত্রী। তেলেভাজা নয়, ওজন কমাতে সেদ্ধ ভাত ও ১২ ঘণ্টা অন্তর খাবার খাওয়ার এবং রোজ এক কিলোমিটার হাটার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।

Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.