বিহারে বাড়ছে হাওয়ালা কারবারিদের উপদ্রব

জন দেখেছেন : 13
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 44 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সীমাঞ্চল বলে খ্যাত কিশনগঞ্জ, আরারিয়া, কাটিহার, পূর্ণিয়া থেকে নেপালের বিরাটনগর পর্যন্ত ৪৫ জন হাওয়ালা কারবারি সক্রিয়। সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এদের সম্পর্কে সূচি তৈরি করেছে বলে একটি বিশেষ সূত্র জানিয়েছে।

সূত্রটি আরও জানিয়েছে, সীমাঞ্চলের জেলাগুলোর স্থানীয় পুলিশ প্রশাসন সেই হাওয়ালা কারবারিদের নাম, ঠিকানা সরেজমিন তদন্ত করে দেখছেন। সত্যতা প্রমাণিত হলেই এদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা দায়ের করা হবে। সীমাঞ্চলের নেপালের সীমান্তবর্তী এলাকায় হাওয়ালার কাজ বৃহত্তমভাবে হয়।

সূত্রের খবর এই মুহূর্তে সীমাঞ্চলের বড় বড় হাওয়ালা কারবারিরা ২০০০ টাকার নোট প্রচুর পরিমাণে জমা করে রেখেছে। এই অবৈধ ব্যবসায় প্রতিদিন বিনা লেখাপড়ায় কোটি কোটি টাকা লেনদেন হয়। এই তদন্তের মনিটরিং পূর্ণিয়া রেঞ্জের আইজি সুরেশ প্রসাদ চৌধুরি করছেন। আইজির বক্তব্য, অভিযোগ সত্য প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করে কঠোর সাজা দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ক্লাসে বসেই ধূমপানে ব্যস্ত ছাত্র-ছাত্রীরা! চারিদিকে নিন্দার ঝড়

Mon Nov 29 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনা অতিমারীর জন্য গত ২০ মাস স্কুল বন্ধ ছিল। তারপর থেকেই শুরু হয় অনলাইন ক্লাস। বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় সরকার সিদ্ধান্ত নেয় ১৬ নভেম্বর থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণির অফলাইন ক্লাস হবে। সেই কারণেই স্কুল খোলার তোরজোড় শুরু হয়। স্কুল পরিষ্কার […]