সীমান্তে নিরাপত্তা আঁটোসাঁটো করার সিদ্ধান্ত নিল সরকার

জন দেখেছেন : 11
0 0
Read Time:1 Minute, 52 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  করোনার পর নতুন আতঙ্কের নাম ওমিক্রন। আফ্রিকা থেকে শুরু করে এই মুহূর্তে বিশ্বের ২৯ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন। আক্রান্তের সংখ্যা এতো দ্রুত বাড়ছে তাতে চিন্তা যথেষ্ট বাড়িয়েছে। ভারতেও ঢুকে পড়েছে করোনার এই নতুন প্রজাতি। কর্ণাটকে দু’জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন বলে বৃহস্পতিবার জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

ইতিমধ্যে হু সতর্ক করেছে সারা বিশ্বকে। বিভিন্ন দেশের মতো তাই ভারত সরকারও আন্তর্জাতিক উড়ানের ওপর বেশ কিছু নিয়ম বেঁধে দিয়েছে। আন্তর্জাতিক উড়ানে যারা আসছেন তাঁদের নজরদারিতে রাখা সম্ভব। কিন্তু ভারতের সীমান্ত জুড়ে প্রায় অনুপ্রবেশের ঘটনা ঘটে। সরকারি সুত্রে জানা গিয়েছে, তাই এবার থেকে সীমান্ত জুরে নিরাপত্তা আঁটোসাঁটো করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কারণ বৈদেশিক অনুপ্রবেশ কারীদের মাধ্যমে ওমিক্রন ছড়িয়ে পড়তে পারে ভারতেও। সুতরাং সীমান্ত জুড়ে নিরাপত্তা জোরদার করার জন্য সেনা আধিকারিকদের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কেন্দ্রের এই সিদ্ধান্তকে মান্যতা দিতে দেশের সীমান্ত এলাকায় কঠোর নজরদারি চালাচ্ছে সেনা বাহিনী।

সংবাদটি শেয়ার করুন

Next Post

কাজ হারিয়ে আত্মঘাতী পরিযায়ী শ্রমিক

Thu Dec 2 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : লকডাউনে কাজ হারিয়ে গলার নলি কেটে আত্মঘাতী হলেন এক পরিযায়ী শ্রমিক। বুধবার ঘটনাটি ঘটেছে করণদিঘি থানার আলতাপুর (২) গ্রাম পঞ্চায়েতের বিলাসপুর গ্রামে। মৃত ওই শ্রমিকের নাম আকমল আলি (১৯)। আকমল ভিন রাজ্যে নির্মাণ শ্রমিকের কাজ করতেন। দেড় বছর আগে কাজ হারিয়ে […]