কেন্দ্রের বিনামূল্যে রেশন বন্ধের নির্দেশিকায় চিন্তায় সাধারণ মানুষ, প্রধানমন্ত্রীর কাছে মেয়াদ বাড়ানোর আবেদন রেশন ডিলারদের

জন দেখেছেন : 29
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 27 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি কোভিড পরিস্থিতি। তার আগেই কেন্দ্র সরকার ফ্রিতে রেশন বন্ধ করে দেওয়ার নির্দেশিকা জারি করায় চিন্তায় পড়ে গিয়েছে সাধারণ নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের লোকজন। দীর্ঘ কোভিড পরিস্থিতির কারণে কাজ হারিয়ে অনেকেই অসহায় হয়ে পড়েছে।

সংসার চালতে হিমশিম খেতে হচ্ছে। সাধারণ মানুষের কথা ভেবে রাজ্যের মতো কেন্দ্রও ফ্রিতে রেশন দিয়ে আসছিল। তবে চলতি মাস পর্যন্ত ফ্রিতে রেশন পরিষেবা দেবে কেন্দ্র। তারপর আর কেন্দ্র বিনামূল্যে রেশন দেবে না। এই নির্দেশিকায় মাথায় হাত সাধারণ মানুষের। তাদের মতে, এখনও পুরোপুরি কোভিড মুক্ত পরিবেশ গড়ে ওঠেনে। চালু হয়নি স্কুল, কলেজ,কারখানা। ফলে সংসার চালতে ভীষন সমস্যায় পড়তে হবে। তাদের আবেদন, রাজ্য যেভাবে ফ্রিতে রেশন পরিষেবা দিচ্ছে, তেমনই কেন্দ্রও দিক।

মহিষাদলের রেশন ডিলার মিলন বক্সি জানিয়েছেন, কেন্দ্র নিয়মিত ফ্রিতে রেশন দেবে বলেছিল। তার মেয়াদ নভেম্বর মাস পর্যন্ত রয়েছে। তার পর থেকে কেন্দ্র আর ফ্রিতে রেশন পরিষেবা দেবে না বলে জানিয়েছে। ফলে সাধারণ মানুষের কথা ভেবে যাতে আগামী ৬ মাস ফ্রিতে রেশন পরিষেবা দেওয়া হয় তার জন্য প্রধানমন্ত্রীর কাছে রেশন ডিলারদের পক্ষ থেকে আবেদনপত্র পাঠানো হয়েছে। কেন্দ্র সরকার যদি সাধারণ মানুষের কথা ভেবে মেয়াদ বৃদ্ধি করে ফ্রিতে রেশন পরিষেবা প্রদান করে তাহলে বহু মানুষ চিন্তামুক্ত হবেন। এখন দেখার সাধারণ মানুষের কথা ভেবে কেন্দ্রীয় সরকার কোন পথে চলে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

বাড়ির উপর দিয়ে বৈদ্যুতের তার নিয়ে যাওয়া নিয়ে বিবাদ, সামশেরগঞ্জে যুবককে পিটিয়ে খুন

Mon Nov 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বাড়ির উপর দিয়ে বৈদ্যুতিক তার নিয়ে যাওয়াকে কেন্দ্র করে বিবাদের জেরে সামশেরগঞ্জে যুবককে পিটিয়ে খুনের অভিযোগের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃতের নাম মোরসেলিম শেখ (৩০)। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে সামসেরগঞ্জ থানার চাঁদপুরের সাহেবনগরে। ঘটনার পরে থেকে অভিযুক্তরা পলাতক। মৃতের পরিবারের অভিযোগের […]