গোয়াতেও শুরু হয়ে গেল ‘খেলা’! মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে তৃণমূলে যোগ দিলেন টেনিস কিংবদন্তি লিয়েন্ডার পেজ

জন দেখেছেন : 5
0 0
Read Time:4 Minute, 17 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরের তৃতীয় দিনে বড় চমক দিল তৃণমূল কংগ্রেস। এবার গোয়াতেও শুরু হয়ে গেল ‘খেলা’। শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দিলেন দেশের কিংবদন্তি টেনিস তারকা লিয়েন্ডার পেজ।

আজ সকালেই তৃণমূলের পতাকা হাতে তুলে নিলেন প্রখ্যাত অভিনেত্রী নাফিসা আলি ও গোয়ার উদ্যোগপতি মৃণালিনী দেশপ্রভু। উপস্থিত ছিলেন রাজ্যসভায় তৃণমূলের নেতা ডেরেক ও’ব্রায়েনও। নাফিসা আলির তৃণমূলে যোগ দেওয়াটা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। জাতীয় স্তরের সাঁতারু তথা প্রাক্তন মিস ইন্ডিয়া নাফিসা আলি ২০০৪ সালের লোকসভা ভোটে দক্ষিণ কলকাতা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং হেরেছিলেন। এর পর ২০০৯ সালে দল বদল করে তিনি উত্তরপ্রদেশের লখনৌ কেন্দ্রে সমাজবাদী পার্টির প্রার্থী হন। কিন্তু সেখানেও জিততে পারেননি তিনি।

তবে লিয়েন্ডারের তৃণমূলে যোগ দেওয়াটা সত্যিই বড় চমক ছিল। এদিন তৃণমূলে যোগ দিয়ে ১৮ গ্র্যান্ডস্লামের মালিক এবং অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী লিয়েন্ডার বলেছেন, ‘দিদি আমাকে যে সুযোগ দিয়েছেন তার জন্য আমি কৃতজ্ঞ। আমি ১৪ বছর বয়সে যখন দেশের হয়ে টেনিস খেলেছি, সেই সময় দিদি কেন্দ্রের ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী ছিলেন। খুবই উৎসাহ দিতেন। সব সময় পাশে থাকতেন। আমার দেশের জন্য গত ৩০ বছরে বিশ্বের বিভিন্ন জায়গায় গিয়েছি। দেশের হয়ে টেনিস খেলেছি। এখন টেনিস থেকে অবসর নেওয়ার পর এবার রাজনীতির মাধ্যমে আমি মানুষের জন্য, দেশের জন্য কাজ করতে চাই। চেষ্টা করব দেশের যুব সমাজের হয়ে কাজ করতে।

দিদি প্রকৃত চ্যাম্পিয়ন। ওনার নেতৃত্বে কাজ করাটা সত্যিই আনন্দের। ধর্ম-বর্ণ-জাতির ভেদাভেদ নয়, আমার দেশ গণতন্ত্রের সংস্কৃতি ঐতিহ্যে বিশ্বখ্যাত হবে এটাই চাই। আমিও তার অংশ হতে চাই।’ এর আগে বহু ক্রীড়াবিদ তৃণমূলে যোগ দিয়েছেন। কিন্তু লিয়েন্ডার পেজের মতো ‘হেভিওয়েট’ আন্তর্জাতিক ক্রীড়াব্যক্তিত্বের যোগদান জাতীয় ক্ষেত্রে তৃণমূলের ‘ওয়েট’ অনেকটাই বাড়িয়ে দিল, তাতে কোনও সন্দেহ নেই। খেলরত্ন, পদ্মশ্রী, পদ্মভূষণ, অর্জুন পুরস্কারেও সম্মানিত লিয়েন্ডার আবার কলকাতার ছেলে। লিয়েন্ডারের জন্ম, পড়াশোনা সবই কলকাতায়। কবি মাইকেল মধুসূদন দত্তের বংশধর লিয়েন্ডার। তাঁর মা জেনিফার পেজ কবির প্রপৌত্রী। লিয়েন্ডারের বাবা ভেস পেজ আবার গোয়ায় জন্মগ্রহণ করেছেন। সেই হিসেবে লিয়েন্ডারকে বাংলা এবং গোয়া- দুই রাজ্যেরই মুখ বলা যায়। তাই লিয়েন্ডারের যোগ দেওয়াটা তৃণমূলের কাছে মাস্টার স্ট্রোক, তাতে কোনও সন্দেহ নেই।

সংবাদটি শেয়ার করুন

Next Post

গোয়ার মন জিতে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, 'আমি বহিরাগত নই'

Fri Oct 29 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : একুশের বিধানসভা নির্বাচনে জিতে তৃতীয়বার পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসার পরই আগামী লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেই দেশের অন্যান্য রাজ্যেও সংগঠন বাড়ানোর কাজ শুরু করে দিয়েছে তৃণমূল। ত্রিপুরায় ইতিমধ্যেই ভিত অনেকটাই শক্ত করে ফেলেছে রাজ্যের শাসক দল। এবার তৃণমূলের চোখ গোয়ার দিকে। ইতিমধ্যেই […]