অর্থ মন্ত্রক নিজের হাতেই রাখলেন মুখ্যমন্ত্রী, পঞ্চায়েতমন্ত্রী হলেন পুলক রায়

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : রাজ্য মন্ত্রিসভায় রদবদলের জল্পনা আগে থেকেই ছিল। বিশেষত, সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণের পর পঞ্চায়েত দফতর কার হাতে যাবে, তা নিয়েও চলছিল জোর জল্পনা। আজ মন্ত্রিসভার বৈঠকে সেই রদবদলের কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত বিধানসভা ভোটের পর রাজ্য মন্ত্রিসভা গঠন করা হয়েছিল।

বিধানসভা ভোটে না জিতেও মন্ত্রী হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অর্থমন্ত্রী অমিত মিত্র। মুখ্যমন্ত্রী বিধানসভা উপনির্বাচনে জিতে আসলেও ভোটে দাঁড়াননি অমিত মিত্র। ফলে অমিত মিত্রকে আর মন্ত্রী রাখা যাবে না। সেই মতো মঙ্গলবার রাজ্য মন্ত্রিসভার রদবদল হয়েছে। সুব্রত মুখোপাধ্যায় মারা যাওয়ার ফলে পঞ্চায়েত দফতরও খালি হয়েছে। কে পান অর্থ এবং পঞ্চায়েতের দায়িত্ব, তা নিয়ে কৌতূহল ছিল। অর্থ মন্ত্রকের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে মুখ্যমন্ত্রী নিজে স্বরাষ্ট্র, স্বাস্থ্য এবং অর্থমন্ত্রক সহ মোট ছ’টি মন্ত্রকের দায়িত্ব নিজের কাছেই রেখেছেন। তবে অর্থ মন্ত্রকের উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে প্রাক্তন অর্থমন্ত্রী ডঃ অমিত মিত্রকে। বেশ কিছু রদবদল করা হয়েছে আজ।

ক্রেতা সুরক্ষা দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে বর্তমানে জল সম্পদ উন্নয়ন মন্ত্রী মানস ভুঁইয়াকে। সাধন পাণ্ডে অসুস্থ থাকায় পঞ্চায়েত দফতরের পাশাপাশি সাধন পাণ্ডের হাতে থাকা ক্রেতা সুরক্ষা দফতরের দায়িত্বও সামলাচ্ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। অর্থ দফতরের প্রতিমন্ত্রী করা হয়েছে চন্দ্রিমা ভট্টাচার্যকে। আপাতত পঞ্চায়েতমন্ত্রী হয়েছেন পুলক রায়। জনস্বাস্থ্য কারিগরী দফতরের পাশাপাশি পঞ্চায়েতের দায়িত্বও সামলাবেন তিনি। এবং পঞ্চয়েত দফতরের প্রতিমন্ত্রী করা হয়েছে বেচারাম মান্নাকে। বর্তমানে তিনি শ্রম দফতরের প্রতিমন্ত্রী। অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। বন প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদাকে অতিরিক্ত রাষ্ট্রায়ত্ত্ব উদ্যোগ ও শিল্প পুনর্গঠন দফতরের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। নারী ও শিশু উন্নয়ন এবং সমাজ কল্যাণ মন্ত্রী শশী পাঁজা পাচ্ছেন স্বনির্ভর গোষ্ঠী ও স্ব-নিযুক্তি মন্ত্রক। এই মন্ত্রকটিও সাধন পান্ডের হাতে ছিল।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

ঘাটালের বাঁশের সাঁকো ভেঙে জলে পড়ে গেলেন ৭০ জন

Tue Nov 9 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : কীর্তন করতে করতে নদীর এপারের গ্রাম থেকে ওপারের গ্রামে যাচ্ছিলেন গ্রামের লোকজন। ওই দলে বৃদ্ধ-বৃদ্ধা যেমন ছিলেন, তেমনই বেশ কিছু শিশু ছিল। নদীর পারাপারের একমাত্র অবলম্বন একটি বাঁশের সাঁকো। সেই বাঁশের সাঁকো পারাপার করতে গিয়েই বিপত্তি। আচমকা বাঁশের সাঁকো ভেঙে জলে […]

আপনার পছন্দের সংবাদ