বিদেশ সফরে কোচের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুললেন মহিলা সেলর
Connect with us

খেলা-ধূলা

বিদেশ সফরে কোচের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুললেন মহিলা সেলর

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আবারও খেলোয়াড়কে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ উঠল সেলিং কোচের বিরুদ্ধে। জাতীয় পর্যায়ের এক মহিলা সেলর (নৌকা চালক) অভিযোগ করেছেন, জার্মানি সফরের সময় দলের এক কোচ তাঁকে যৌন হেনস্থা করেছেন। এমনকি তাঁকে মানসিকভাবেও নির্যাতন করেন ওই কোচ। ইয়টিং ফেডারেশন অফ ইন্ডিয়া কে বার বার অভিযোগ জানানো সত্ত্বেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলেই অভিযোগ করেছেন ওই মহিলা খেলোয়াড়।

জানা গিয়েছে অভিযুক্ত ওই কোচ নাকি আবার তিনবারের অলিম্পিয়ান। এবং ভারতীয় নৌসেনার সেলিং দলেরও কোচ তিনি। কিছুদিন আগেই সাইক্লিঙে এক মহিলা খেলোয়াড় কোচের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন। সেই ঘটনায় স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই) কড়া ব্যবস্থা নিয়ে ছিল। বুধবার রাতেই এই সেলরের আনা অভিযোগের ভিত্তিতে সাই কী পদক্ষেপ নেয়, সেই দিকেই এখন তাকিয়ে আছে দেশের ক্রীড়ামহল।

জানা গিয়েছে অভিযোগ পাওয়ার পরেই ওই মহিলা সেলরের সঙ্গে কথা বলেছেন সাই-এর আধিকারিকরা। এমনকি, ইয়টিং ফেডারেশন অফ ইন্ডিয়ার কাছ থেকেও ঘটনার রিপোর্ট তলব করেছে সাই। এবং আগেই অভিযোগ পাওয়ার পরও কেন কোনও ব্যবস্থা নেওয়া হয়নি, তার জন্য ফেডারেশনকে শোকজ করেছে সাই। সাই-এর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘একজন মহিলা সেলরের কাছ থেকে আমরা একটি অভিযোগ পেয়েছি। জার্মানি সফরের সময় দলের একজন কোচ তাঁর সঙ্গে অশালীন আচরণ করেছেন বলেই তিনি আমাদের জানিয়েছেন। ওই সেলর দাবি করেছেন, ফেডারেশনকে বাববার জানানো সত্ত্বেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তারপর তিনি সাই-এর দ্বারস্থ হয়েছেন। বিষয়টি অত্যন্ত গুরুতর। তাই আমরা যথেষ্ট গুরুত্ব সহকারে দেখছি। ফেডারেশনের কাছ থেকে আমরা রিপোর্টও চেয়ে পাঠিয়েছি।’

Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.