উত্তরাখণ্ডে মৃত্যু বেড়ে ৪২, নৈনিতালে আটকে থাকা পর্যটকদের ফিরতে আরও সময় লাগবে

জন দেখেছেন : 15
0 0
Read Time:2 Minute, 25 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মেঘভাঙ্গা বৃষ্টি, হড়পা বান এবং ধসে বিপর্যস্ত নৈনিতাল সহ গোটা উত্তরাখণ্ড। আর এই প্রাকৃতিক দুর্যোগের জেরে গতকালই নৈনিতালে ১৬ জনের মৃত্যু হয়েছিল। সরকারি সূত্র অনুযায়ী মৃত্যুর সংখ্যাটা বুধবার বেড়ে দাঁড়িয়েছে ৪২। দু’দিনের টানা বৃষ্টিতে গাড়োয়ালের থেকেও বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কুমায়ুন অঞ্চল। আর কুমায়ুনের অন্তর্গত নৈনিতাল সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। নৈনিতালের একাধিক রাস্তায় ধস নামায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সবথেকে বেশি দুর্ঘটনা এবং মৃত্যু হয়েছে এই অঞ্চলেই। উত্তরাখণ্ডের ডিআইজি জানিয়েছেন, ৪২ জনের মধ্যে সবথেকে বেশি ২৮ জনের মৃত্যু হয়েছে নৈনিতালেই। ছ’জন করে মারা গিয়েছেন আলমোড়া এবং চম্পাওয়াতে। পিথোরাগড় এবং উধম সিং নগরেও একজন করে মারা গিয়েছেন। মৃতদের পরিবার পিছু চার লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করেছে উত্তরাখণ্ড সরকার। মঙ্গলবার ধসের কারণে নৈনিতালের একাধিক রাস্তা বন্ধ হয়ে গেলেও আজ নৈনিতাল-কালাধুঙ্গির রাস্তা খুলে দেওয়া হয়েছে।

তবে রাস্তার অবস্থা খুবই খারাপ হওয়ায় যান চলাচল ব্যাহত হচ্ছে। ভারতীয় সেনাবাহিনী এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর ১৫টি দল উদ্ধার কাজ চালাচ্ছে। বন্যাকবলিত এলাকা থেকে এখনও পর্যন্ত তিনশোরও বেশি মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তবে রাস্তা পুরোপুরি মেরামত না হওয়ায় উত্তরাখণ্ডে আটকে থাকা পর্যটকদের ফিরিয়ে আনতে আরও কিছুটা সময় লাগবে বলেই উত্তরাখণ্ড প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

আগামী সপ্তাহ থেকেই নতুন নামে ফেসবুক!

Wed Oct 20 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সোশ্যাল মিডিয়া হিসেবে কাজ শুরু করলেও বর্তমানে ফেসবুকের পরিধি অনেক বেশি। সারা বিশ্বটাকেই মানুষের হাতের মুঠোয় এনে দিয়েছে ফেসবুক। মানুষে মানুষে সামাজিক যোগাযোগ ছারাও মানুষের কথাবার্তা সবই করে ফেসবুক। সমীক্ষা অনুযায়ী মানুষ ফোনে কথা বলে কম, ফেসবুক চ্যাটে কথা বেশি বলে। এছাড়া […]