দেশের দৈনিক সংক্রমণ আবার নামল ১০ হাজারের ঘরে

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 32 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত দু’দিন ধরে ১১ হাজারের ঘরে থাকার পর শনিবার দেশে করোনার দৈনিক সংক্রমণ আবারও নামল ১০ হাজারের ঘরে। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৩০২ জন। সর্বাধিক সংক্রমণে এখনও শীর্ষে রয়েছে কেরল।

গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৫৪ জন। মহারাষ্ট্রে ৯০৪, পশ্চিমবঙ্গে ৮৭৭ এবং তামিলনাড়ুতে ৭৭২ জন আক্রান্ত হয়েছেন। বাকি সব রাজ্যেই ৫০০-র নীচে রয়েছে আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত গোটা অতিমারী পর্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪৪ লক্ষ ৯৯ হাজার ৯২৫ জন। সংক্রমণের পাশাপাশি কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৬৭ জনের। এর মধ্যে ২০৪ জনই কেরলের। মহারাষ্ট্রে ১৫, তামিলনাড়ুতে ১৩ এবং পশ্চিমবঙ্গে ৯ জনের মৃত্যু হয়েছে। বাকি রাজ্যগুলিতে মৃত্যুর সংখ্যা ছিল পাঁচের কম। গোটা অতিমারী পর্বে এখনও পর্যন্ত দেশে করোনার বলি হয়েছেন মোট ৪ লক্ষ ৬৫ হাজার ৩৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক সংক্রমণের হার ছিল ০.৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগী কমেছে ১ হাজার ৭৫২ জন। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ২৪ হাজার ৮৬৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৭২ হাজার ৮৬৩টি। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৬৩ কোটি ৫ লক্ষ ৭৫ হাজার ২৭৯ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৫১ লক্ষ ৫৯ হাজার ৯৩১ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকাকরণ হয়েছে ১১৫ কোটি ৭৯ লক্ষ ৬৯ হাজার ২৭৪ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ফের একাধিক রোগীকল্যান সমিতির চেয়ারম্যান পদে বদল

Sat Nov 20 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান হলেন গৌতম দেব। স্বাস্থ্যভবন থেকে এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এর আগেও বেশ কয়েক বছর গৌতমবাবু মেডিক্যালের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান ছিলেন। কিন্তু তাঁকে সরিয়ে ডাঃ রুদ্রনাথ ভট্টাচার্যকে মেডিক্যালের দায়িত্ব দেওয়া হয়েছিল। রুদ্রনাথবাবু মেডিক্যাল […]