দেশে আবারও বাড়ল করোনার দৈনিক সংক্রমণ

জন দেখেছেন : 11
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 9 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বুধবার দেশের দৈনিক করোনা সংক্রমণ প্রায় ২ হাজার বাড়ল। তবে ১০ হাজারের ঘরেই রইল। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১৯৭ জন।

গোটা অতিমারী পর্বে এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪৪ লক্ষ ৬৬ হাজার ৫৯৮ জন। সংক্রমণ বাড়ার পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি হয়েছেন ৩০১ জন। তার মধ্যে ২১০ জনই কেরলের। মহারাষ্ট্রে ৩৪, তামিলনাড়ুতে ১৫ এবং পশ্চিমবঙ্গে ১৪ জনের মৃত্যু হয়েছে। বাকি সব রাজ্যেই মৃত্যুর সংখ্যা ১০-এর নিচেই রয়েছে। এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ৬৪ হাজার ১৫৩ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার দৈনিক সংক্রমণের হার ছিল ০.৮২ শতাংশ।

সংক্রমণ কমতেই কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগী কমেছে ২ হাজার ২৩৮ জন। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ২৮ হাজার ৫৫৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১২ লক্ষ ৪২ হাজার ১৭৭টি। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৬২ কোটি ৭০ লক্ষ ১৬ হাজার ৩৩৬ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছে ৬৭ লক্ষ ৮২ হাজার ৪২ জন। এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে মোট ১১৩ কোটি ৬৮ লক্ষ ৭৯ হাজার ৬৮৫ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ময়নাগড়ের ঐতিহ্যবাহী রাসে আজও কুলদেবতাকে নিয়ে হয় নৌকাযাত্রা

Wed Nov 17 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সাম্প্রদায়িক সম্প্রীতি ও লোকসংস্কৃতির ঐতিহ্যবাহী ময়নাগড়ের রাসযাত্রা এ বছর ৪৬১ বর্ষে পদার্পণ করল। এই রাসমেলা পূর্ব মেদিনীপুর জেলার প্রাচীনতম ও বৃহত্তম মেলা। এই মেলার অন্যতম আকর্ষণ কার্তিক পূর্ণিমার মধ্যরাতে রাজপরিবারের কুলদেবতা শ্যামসুন্দর জিউকে নিয়ে নৌকাযাত্রা। হাজার হাজার মানুষ ঐদিন রাসযাত্রা দর্শন করে […]