দেশে করোনার দৈনিক সংক্রমণ বাড়ল প্রায় কুড়ি শতাংশ, বেড়েছে মৃত্যুর সংখ্যাও

জন দেখেছেন : 21
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 19 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দেশের দৈনিক করোনা সংক্রমণ বৃহস্পতিবার প্রায় তিন হাজার বাড়ল। বুধবারের তুলনায় দেশে সংক্রমণ বেড়েছে প্রায় কুড়ি শতাংশ। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৯৮৭ জন। দেশের মধ্যে সংক্রমণে শীর্ষে রয়েছে কেরল। গত ২৪ ঘণ্টায় দক্ষিণের এই রাজ্যে নতুন করে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। মহারাষ্ট্রেও সংখ্যাটা রয়েছে আড়াই হাজারের নিচে। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪০ লক্ষ ২০ হাজার ৭৩০ জন। সংক্রমণের পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৪৬ জনের।

এর মধ্যে শুধুমাত্র কেরলেই মারা গিয়েছেন ১২৩ জন। গোটা অতিমারী পর্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ৫১ হাজার ৪৩৫ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক সংক্রমণের হার ছিল ১.৪৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা কমেছে প্রায় এক হাজার। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ৬ হাজার ৫৮৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লক্ষ এক হাজার ৮৩টি। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৫৮ কোটি ৭৬ লক্ষ ৬৪ হাজার ৫২৫ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৩৫ লক্ষ ৬৬ হাজার ৩৪৭ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকাকরণ হয়েছে ৯৬ কোটি ৮২ লক্ষ ২০ হাজার ৯৯৭ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

জেলার বিধায়কদের নিয়ে মালদার পুজো মণ্ডপ পরিদর্শন করলেন মন্ত্রী সাবিনা ইয়াসমিন

Thu Oct 14 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : নবমীর দুপুরে দলীয় বিধায়ক, জেলা সভাপতি-সহ অন্যান্য নেতাদের নিয়ে মালদা শহরের পুজো পরিক্রমা করলেন রাজ্যের সেচ ও উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের রাষ্ট্রমন্ত্রী সাবিনা ইয়াসমিন। একইসঙ্গে বিভিন্ন পুজো মন্ডপগুলিতে করোনা মোকাবিলায় কী ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন উদ্যোক্তারা, তারও খোঁজখবর নেন মন্ত্রী-সহ তৃণমূলের বিধায়কেরা। […]