দেশের দৈনিক সংক্রমণ ১০ হাজারের নিচেই রইল

জন দেখেছেন : 13
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 0 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশে করোনার দৈনিক সংক্রমণ ১০ হাজারের নিচেই রয়েছে। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২১৬ জন। এর মধ্যে কেরলেই আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭০০ জন।

এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪৬ লক্ষ ১৫ হাজার ৭৫৭ জন। তবে শুক্রবার দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি হয়েছেন ৩৯১ জন। এর মধ্যে শুধুমাত্র কেরলেই মারা গিয়েছেন ৩২০ জন। গোটা অতিমারী পর্বে এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ৭০ হাজার ১১৫ জনের। গত ২৪ ঘন্টায় দেশে দৈনিক সংক্রমণের হার ছিল ০.৮০ শতাংশ। সংক্রমণ কমায় দেশে কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও।

তবে গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগী বেড়েছে ২১৩ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী রয়েছেন ৯৯ হাজার ৯৭৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৫৭ হাজার ১৫৬ জন। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৬৪ কোটি ৪৬ লক্ষ ৬৮ হাজার ৮২টি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৭৩ লক্ষ ৬৭ হাজার ২৩০ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকাকরণ হয়েছে ১২৫ কোটি ৭৫ লক্ষ ৫ হাজার ৫১৪ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

৩ ডিসেম্বর দিনটি কেন স্মরণীয়, দেখে নিন

Fri Dec 3 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আজ ৩ ডিসেম্বর দিনটি কোন কোন দিক থেকে বিশেষ তা দেখার আগে প্রথমে কোন গুণী ব্যক্তিদের জন্মদিন তা দেখে নেওয়া যাক। ১৯৭০ সালের ৩ ডিসেম্বর ভারতীয় অভিনেতা ও চলচ্চিত্র প্রযোজক জিমি শেরগিল জন্মগ্রহণ করেন। ১৯৭৯ সালের এই দিনে জন্মগ্রহণ করেন অভিনেত্রী কঙ্কনা […]